Home / চাঁদপুর / চাঁদপুর বড় স্টেশনের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও গাড়ি পার্কিয়ের স্থান নির্ধারণ
parking-molhade

চাঁদপুর বড় স্টেশনের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও গাড়ি পার্কিয়ের স্থান নির্ধারণ

চাঁদপুর জেলা প্রশাসনের নির্ধারিত একমাত্র পর্যটন এলাকা শহরের বড় স্টেশন মোলহেড থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে। একই সাথে মোলহেডে ভেতরে পর্যটকদের গাড়ি প্রবেশের রাস্তা ও পার্কিংয়ের স্থান নির্ধারণ করা হয়েছে।

সোমবার (২০ আগস্ট) বিকেল ৫টায় জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের নির্দেশে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামানের নেতৃত্বে একটি দল ওই স্থান পরিদর্শন করেন এবং অবৈধস্থাপনা উচ্ছেদ করেন।

অভিযান চলাকালে, মোলহেডে প্রবেশমুখে প্লাস্টিকের পরিত্যাক্ত বোতল কেটে গুড়ো করার কারখানাটির মালামাল রেখে ওই স্থানে সৌন্দর্য নষ্ট করার কারণে তা সম্পসারণের জন্য নির্দেশনা দেয়া হয়। এ

কই সাথে জেলা জাকের পার্টির জলশা ঘরের সামনের খোলা স্থানটিকে গাড়ি পার্কিংয়ের জন্য সেখানে প্রয়োজনীয় ব্যবস্থা করার নির্দেশ দেয়া হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান জানান, চাঁদপুরের এই স্থানটি পর্যটন এলাকা ঘোষণা করা হয়েছে। এখানে প্রতিদিন প্রচুর দর্শনার্থীর সমাগম হয়। অথচ এর প্রবেশমুখে প্লাস্টিকের পরিত্যক্ত বোতল বস্তাবন্দি করে রাখা হয়েছে। যা খুবই দৃষ্টিকটু লাগে। জেলা প্রশাসক মহোদয় নির্দেশ দিয়েছেন এই প্রতিষ্ঠানটি স্থায়ীভাবে ঈদের পরে এখান থেকে সম্প্রসারণ করার জন্য। এছাড়া মোলহেডের উত্তর পাশের প্রবেশের রাস্তা থেকে বস্তাবন্দি পরিত্যক্ত বোতলগুলো সরিয়ে ফেলার নির্দেশ দেয়া হয়েছে।

আর জলশা ঘরের সামনে গাড়ি পার্কিংয়ের স্থান নির্ধারণ করা হয়েছে। পর্যটশরা যাতে করে তাদেও মোটরসাইকেল ও গাড়িগুলো সেখানে পাকিং করে রাখতে পারে সে ব্যবস্থা করা হবে।

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহাবুবুর রহমান, স্থানীয় কাউন্সিলর হাজী শাহালম বেপারী, বিআরটিএর ইন্সপেক্টও জিয়াউদ্দিন, কোস্টগার্ডেও ইউসিডি মাইনুলসহ আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্য সদস্যগণ।

প্রতিবেদক- আশিক বিন রহিম

Leave a Reply