Home / চাঁদপুর / করোনা অজুহাতে সংকট তৈরির দায়ে চাঁদপুরে ৪ ব্যবসায়ীকে জরিমানা
ব্যবসায়ীকে জরিমানা

করোনা অজুহাতে সংকট তৈরির দায়ে চাঁদপুরে ৪ ব্যবসায়ীকে জরিমানা

করোনা অজুহাতে সংকট তৈরি করে কেউ যাতে দ্রব্যের দাম বৃদ্ধি না করতে পারে, সেজন্য বাজার নিয়ন্ত্রণে রাখতে জেলা প্রশাসন ও জেলা মার্কেটিং অফিসে যৌথ উদ্যোগে চাঁদপুর শহরে বাজার মনিটরিং এবং মোবাইল কোর্ট পরিচালনা করেছে।

১৮ মার্চ বুধবার সন্ধ্যায় শহরের বিপনীবাগ ও পালবাজারসহ অন্যান্য বাজারের নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্যের বাজার দর মনিটরিং করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

এ সময় বাজারের চাল, ডাল, আটা, ময়দা, পেয়াজ, রসুন আদা, তেল, মসলাসহ কাচাঁ বাজার ঘুরে দেখেন এবং দোকানে মূল্য তালিকা ঝুলিয়ে রাখার নির্দেশ প্রদান করেন। এদিকে কয়েকটি দোকানে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি রাখায় চার ব্যবসা প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান মানিক। এ সময় উপস্থিত ছিলেন জেলা মার্কেটিং অফিসার এন এম রেজাউল ইসলাম, সার্বিক সহযোগিতায় ছিলেন পেশকার মো. জহিরুল ইসলামসহ পুলিশ সদস্যবৃন্দ।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান জানান, করোনাভাইরাসের অজুহাতে সংকট তৈরি করার লক্ষ্যে একটি চক্র সক্রিয় হয়ে উঠেছে। সেই লক্ষে আমরা দ্রব্যের দাম যাতে বৃদ্ধি না করতে পারে, সেজন্য বাজার মনিটরিং নেমেছি। আমরা প্রথমে বিপনীবাগ বাজরে মোবাইল কোর্ট পরিচালনা করে ফজলুর রহমানের ছেলে আবু তাহের (৫০) কে ৫ হাজার টাকা এবং মজিবুর রহমানের ছেলে মো. গোলাম মোস্তফা (৪০) কে ২ হাজার টাকা অর্থদন্ড প্রদান করি।

একই অপরাধে পালবাজারে হরি নারায়নের ছেলে সহদেব (৫০) কে ২হাজার টাকা ও আবুল কালামের ছেলে বাবুল (৩৫) কে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এছাড়া প্রত্যেক দোকানীকে মূল্য তালিকা ঝুলিয়ে রাখার নির্দেশ প্রদান করা হয়েছে। কেউ নিয়ম না মানলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বাাজার মনিটরিং রাখতে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

প্রতিবেদক : শরীফুল ইসলাম, ১৯ মার্চ ২০২০