Home / চাঁদপুর / কবি নজরুল এ্যাওয়ার্ড পেলেন প্রধানশিক্ষক আব্বাস উদ্দিন
ABBAS UDDIN

কবি নজরুল এ্যাওয়ার্ড পেলেন প্রধানশিক্ষক আব্বাস উদ্দিন

চাঁদপুর শহরের গণি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক আব্বাস উদ্দিন পেলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম গোল্ডেন এ্যাওয়ার্ড। শনিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে ঢাকার সেগুনবাগিচায় কেন্দ্রিয় কচিকাঁচার মেলা মিলনায়তনে তিনি আঞ্চলিক ভাষা ও বাঙ্গালী সংস্কৃতি পরিষদ কর্তৃক ” জাতীয় কবি কাজী নজরুল ইসলাম গোল্ডেন এ্যাওয়ার্ড-২০১৯” লাভ করেন। গুণী এ শিক্ষক আব্বাস উদ্দিন মাস্টারের বাড়ি মতলব উত্তর উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়নে।

আলোকিত এ মানুষটি শিক্ষকতা শুরু করেন ১৯৯০ সালে মতলব উত্তর উপজেলার বাগানবাড়ী আইডিয়েল একাডেমি থেকে। সহকারী প্রধানশিক্ষক হিসেবে মতলব উত্তর উপজেলার নন্দলালপুর ছামদিয়া উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেন ২০০২–২০০৫ পর্যন্ত। প্রধানশিক্ষক হিসেবে চাঁদপুরের গণি মডেল উচ্চ বিদ্যালয়ে ২০০৬ থেকে অদ্যবদি কর্মরত আছেন।

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০০১৬ এ চাঁদপুরে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধানশিক্ষক,লায়ন্স ক্লাব অব চাঁদপুর রূপালী কর্তৃক ২০১৭ সালে জেলার শ্রেষ্ঠ প্রধানশিক্ষক। শিক্ষা ক্ষেত্রে অনন্য অবদান রাখায় এমদাদুল হক মিলন কর্তৃক কালের কন্ঠ পুরস্কার,আই,সি,টির ব্যবহার ও শিক্ষা বিস্তারে ২০১৭ সালে চাঁদপুর জেলার শ্রেষ্ঠত্বের পুরস্কার অর্জন করেন। তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন কর্তৃক শিক্ষায় অবদানের জন্য বিভিন্ন পুরস্কার পেয়েছেন।

প্রধানশিক্ষক আব্বাস উদ্দিন জানান, অর্থ,যশ কিংবা খ্যাতির জন্য আমি শিক্ষকতা করতে আসিনি। আমি শিক্ষকতা করতে আসছি এ জাতিকে শিক্ষিত করে গড়ে তোলার ক্ষেত্রে অবদান রাখার জন্য। আমি এ কাজে কিছুটা হলেও অবদান রাখতে পাড়ছি ভেবে গর্ববোধ করছি ।

বার্তা কক্ষ , ৯ সেপেটম্বর ২০১৯ ।
এজি