Home / উপজেলা সংবাদ / কচুয়ায় তৃণমূলের আস্থা বর্তমান চেয়ারম্যান শাহজাহান শিশির
Shiser

কচুয়ায় তৃণমূলের আস্থা বর্তমান চেয়ারম্যান শাহজাহান শিশির

আসন্ন চাঁদপুরের কচুয়া উপজেলা পরিষদ নির্বাচনে আবারো প্রার্থী হচ্ছেন, বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শাহজাহান শিশির। উপজেলা পরিষদ নির্বাচনে এবারো চেয়ারম্যান পদে পরিচ্ছন্ন রাজনীতিবিদ ও হেভিওয়েট প্রার্থী হিসেবে বর্তমান উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান শিশির তৃণমূলে আলোচনায় রয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক মেধাবী ছাত্র নেতা মো.শাহজাহান শিশির বর্তমানে কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ছাড়াও বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ছিলেন। বিশেষ করে তিনি কচুয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর কচুয়াবাসীর কল্যানে নিজেকে একের পর এক ব্যতিক্রমী কর্মসূচির আয়োজন করে সাধারন মানুষের মন জয় করেন। উপজেলার যে কারো বিপদে ছুটে যেতেন সবার আগে।

বিগত ২০১৫ সালে ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা পরিষদের তহবিল থেকে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৬২ হাজার ফলজ ও বনজ গাছের চারা বিনামূল্য বিতরণ করেন। ওই চারার একটি অংশ বর্তমানে কচুয়া-সাচার-গৌরিপুর সড়কের দু’পাশে রোপিত চারা বেড়ে উঠেছে সবুজের সমারোহ। একই বছরে কালিয়াপাড়া-কচুয়া, সাচার সড়কে ঈদ আনন্দ উৎসব আয়োজন করে কচুয়াবাসীকে তাক লাগান। এমনি ভাবে কচুয়ায় বিভিন্ন খাল জলাভূমি নিষ্কাষন, নিচু ভূমিতে কচুরিপানা অবমুক্তকরণ, কচুয়া উপজেলা ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সে নিজ উদ্যোগে বেড সেট সামগ্রী বিতরণসহ উপজেলা পরিষদসহ বিভিন্ন স্থানে চুরি, ছিনতাই ও অপরাধমূলক কর্মকান্ড নির্মূল করতে সিসি ক্যামেরা স্থাপনের উদ্যোগ গ্রহন করেন।

অপরদিকে সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি’র বিজয় নিশ্চিত করতে তিনি ব্যাপক ভূমিকা রাখেন বলে তার কর্মী সমর্থকরা জানিয়েছেন। তার এসময় কর্মকান্ড ও বিভিন্ন সফলতার কাজে সাধারন মানুষের মনে তিনি সহজে জায়গা করে নিয়েছেন। তাই তিনি কচুয়াবাসীর সকলের মাঝে শিশির হিসেবে পরিচিতি লাভ করেছেন।

উপজেলার কড়ইয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি তারেক শামস মিঠু ও পশ্চিম সহদেবপুর ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক মোস্তফা প্রধান বলেন, উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির বিগত দিনে দলীয় নেতাকর্মীদের উন্নয়ন কর্মকান্ডের মাধ্যমে মানুষের মন জয় করেছেন এবং আসন্ন নির্বাচনে তিনি প্রচার-প্রচারনায় এগিয়ে রয়েছেন। আমাদের বিশ^াস তিনি আবারো একক ভাবে দলীয় মনোনয়ন পাবেন।

এ ব্যাপারে বর্তমান কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: শাহজাহান শিশির চাঁদপুর টাইমসকে বলেন, ‘আমি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে সব সময় মানুষের জনকল্যাণ মূলক কাজ করার চেষ্টা করেছি। কতটুকু করতে পেরেছি তা মূল্যানয়ন করবেন সাধারন মানুষ। যখন যেভাবে পেরেছি মানুষের কল্যানে কাজ করার চেষ্টা করেছি। আমার দৃঢ় বিশ্বাস আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আমার কাজের মূল্যায়ন করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমাদের প্রানপ্রিয় নেতা সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি মহোদয় আমাকে পূনরায় উপজেলা চেয়ারম্যান পদে মনোনীত করবেন। আবারো মনোনয়ন পেলে এবং নির্বাচিত হলে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি’র হাত ধরে আধুনিক উন্নত কচুয়া গড়তে সবাইকে কাজ করে যাবো।’

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু
২৬ জানুয়ারি,২০১৯