Home / উপজেলা সংবাদ / কচুয়া পৌরসভার উদাসীনতায় : ফুটপাতের দাপটে অসহায় ব্যবসায়ীরা

কচুয়া পৌরসভার উদাসীনতায় : ফুটপাতের দাপটে অসহায় ব্যবসায়ীরা

‎Tuesday, ‎May ‎05, ‎2015  12:50:10 AM

জিসান আহমেদ নান্নু:

কচুয়া পৌর বাজারের প্রধান প্রধান গলির ফুটপাত ব্যবসায়ীদের দাফটে অসহায় হয়ে আছে দোকান মালিক ও প্রকৃত ব্যবসায়ীরা। কচুয়া বাজার একটি ঐতিহ্যবাহী শাহ নেয়ামত শাহ বাজার হিসেবে পরিচিত।

দিনের পর দিন এ বাজারের প্রধান সড়কটির দক্ষিণ বাজারস্থ ডাকবাংলো হতে থানা রোড হয়ে উত্তর বাজার ব্রীজ পর্যন্ত রাস্তার দু’পাড়ে দখল করে নিয়েছে ফুটপাত দখলদাররা।

এছাড়াও উপজেলার বৃহত্তর ও প্রসিদ্ধ এ বাজারটি অপরিকল্পিতভাবে গড়ে উঠায় ড্রেনেজ ব্যবস্থা, পয়নিষ্কাশন, বৃষ্টি না হতেই কাদাসহ নানাবিধ সমস্যা বিরাজ করছে। বাজারের গলি পথগুলো প্রয়োজনের তুলনায় খুবই সরু। প্রয়োজনের তুলনায় খুবই সংকীর্ণ। এ গলি পথ দিয়ে লোকজন স্বাভাবিকভাবে চলাচল করা খুবই কষ্টসাধ্য।

প্রায় দেখা গেছে এ সড়ক দিয়ে বড় ট্রাক, ট্রলি, বটবটি অতিরিক্ত রিক্সা যাতায়াতের ফলে সময় অসময়ে যানজট লেগেই থাকে। এতে করে ক্রেতামুখী সাধারণ মানুষ নিত্যপ্রয়োজনীয় পণ্য ক্রয় করতে বাজারে এসে ঘন্টার পর ঘন্টা ভোগান্তির শিকার হন।

কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়া আহমেদ সুমন জানান- কচুয়া বাজারে ফুটপাতে অবৈধ দখল সংক্রান্ত বিষয়ে পৌর মেয়র আমাকে অবহিত করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে কচুয়া পৌর মেয়র মো: হুমায়ুুন কবির প্রধান জানান বাহিরে ফুটপাত দখলকারী ব্যবসায়ী (হকারদের) দোকান না বসানোর জন্য কয়েক দফা বলা সত্যেও তারা দোকান সরাচ্ছেনা। তবে অচিরেই তাদের উচ্ছেদের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

চাঁদপুর টাইমস/ডিএইচ/জিএএন/২০১৫