Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়া জগতপুর উবির জানালা ভেঙে দুটি ল্যাপটপ ও লক্ষাধিক টাকা চুরি
জগতপুর

কচুয়া জগতপুর উবির জানালা ভেঙে দুটি ল্যাপটপ ও লক্ষাধিক টাকা চুরি

চাঁদপুরের কচুয়া উপজেলার জগতপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষের পাশের জানালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে ৫টি স্টিলের আলমারি ভেঙ্গে দুটি মূল্যবান ল্যাপটপ ও লক্ষাধিক টাকা চুরি করে নিয়ে যায় অজ্ঞাত চোর। বুধবার মধ্যরাতে ওই বিদ্যালয়ের জানালার গ্রিল ভেঙ্গে সুকৌশলে প্রবেশ করে চুরির এ ঘটনা ঘটে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আমির হোসেন জানান, বৃহস্পতিবার সকালে বিদ্যালয়ের নাইটগার্ড সাখাওয়াত হোসেন মুঠোফোনে আমাকে বিদ্যালয়ে চুরির সংবাদ দেয়।

পরে বিদ্যালয়ে এসে অন্যান্য শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যদের নিয়ে কক্ষে প্রবেশ করি। যদিও প্রধান শিক্ষক জানান দুটি ল্যাপটপ ও তার স্টিলের আলমারিতে থাকা নগদ ৭ হাজার টাকা চুরি হয়েছে।

কিন্তু অফিস সহকারী হাবিব উল্যাহ জানান, বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের কেন্দ্র ফি বাবদ ৬৫ হাজার ও সার্টিফিকেট বাবদ ১৬ হাজার ৮শ টাকা সহ মোট ৮১ হাজার ৮শ টাকা নিয়ে যায় চোরের দল ।

স্থানীয়রা জানান, বুধবার বিদ্যালয়ের দাতা সদস্য হিসেবে দক্ষিন চক্রা গ্রামের মো. আরিফ উল্যাহকে মনোনীত করা হয়। তিনি বিদ্যালয়ের উন্নয়নবাবদ নগদ ২লক্ষ টাকা ডোনেশন করেন।

স্থানীয়দের ধারনা অজ্ঞাত চোরের দল হয়তবা ওই টাকা নেয়ার জন্যই চুরির ঘটনা ঘটায়। কিন্তু প্রধান শিক্ষক আমির হোসেন জানান ওই টাকা বিদ্যালয়রে এক্যাউন্টে ব্যাংকের মাধ্যমে বুধবার বিকালে জমা করা হয়েছে।

প্রধান শিক্ষক আরো জানান, চুরির বিষয়টি বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির এর সাথে আলোচনা করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বিদ্যালয়ের নাইটগার্ড মো. সাখাওয়াত হোসেন জানান, বুধবার রাতে আমি ডিউটি শেষে ভোর রাতে কম্পিউটার ল্যাবে ঘুমিয়ে ছিলাম। সকালে ঘুম থেকে উঠে চুরির দৃশ্য দেখতে পেয়ে প্রধান শিক্ষককে অবগত করি। তবে কে বা কাহারা চুরি ঘটিয়ে তা বলতে পারেননি তিনি।

এদিকে জগতপুর উচ্চ বিদ্যালয়ের চুরির ঘটনায় আতঙ্ক দেখা দেয় এলাকাবাসীর মাঝে। চুরির সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন এলাকাবাসী।

প্রতিবেদক: প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু, ৮ সেপ্টেম্বর ২০২২