Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় শাজুলিয়া দরবার শরীফের মাহফিল সম্পন্ন
কচুয়ায় শাজুলিয়া দরবার শরীফের মাহফিল সম্পন্ন

কচুয়ায় শাজুলিয়া দরবার শরীফের মাহফিল সম্পন্ন

হযরতুল আল্লামা সাইয়্যেদ আবুল হাসান শাহ মুহাম্মাদ ফায়েজ উল্লাহ শাজুলির (র.) প্রতিষ্ঠিত চাঁদপুর জেলাধীন কচুয়া উপজেলার শাজুলিয়া দরবার শরীফের দু’দিন ব্যাপী বার্ষিক মাহফিলের আখেরী মোনাজাত শনিবার বাদ ফজর অসংখ্য মুসল্লির উপস্থিতিতে শেষ হয়েছে।

মাহফিলে সভাপতিত্ব ও আখেরি মুনাজাত পরিচালনা করেন- দরবার শরীফের সদরে মোন্তাজেম ও গদ্দিনশীন পীর শাহ সুফী আল¬ামা সাইয়্যেদ আবুল হাসান শাহ মুহাম্মাদ রুহুল্ল¬াহ শাজুলি।

নায়েবে মোন্তাজেম পীরজাদা সাইয়্যেদ শাহ মুহাম্মাদ নূরুল¬াহ শাজুলির পরিচালনায় ও পীরজাদা সাইয়্যেদ শাহ মুহাম্মাদ আতাউল¬াহ শাজুলির ব্যবস্থাপনায় অনুষ্ঠিত মাহফিলে গৃহীত কর্মসূচির মধ্যে ছিল- খতমে কুরআন; শাজুলিয়া শিল্পীগোষ্ঠীর ইসলামি সাংস্কৃতিক প্রতিযোগিতা, মরহুম হযরত ফায়েজ উল¬াহ শাজুলির (র.) জীবন-কর্ম শীর্ষক আলোচনা, কোরআন হিফজ সম্পন্নকারী ছাত্রদের পাগড়ি ও উপহার প্রদান, তা’লিমে জিকর এবং দেশ ও বিদেশের বরেণ্য পীর মাশায়েখ ও ওলামায়ে কেরামের ওয়াজ-নসিহত।

শনিবার বাদ ফজর পীর সাহেব হুজুরের আখেরী মুনাজাত এবং তাবারুক বিতরণের মাধ্যমে মাহফিলের কার্যক্রম শেষ হয়।

 

দ্বিতীয় দিনে বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন- কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: শাহজাহান শিশির, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: আইয়ুব আলী পাটওয়ারী, আওয়ামী লীগ নেতা ও আইনজীবি অ্যাড. শাহ আলম ইকবাল, যুদ্ধকালীন কমান্ডার আ: রশিদ পাঠান, কচুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ইব্রাহিম খলিল, পশ্চিম সহদেবপুর আওয়ামী লীগের সভাপতি আ: সামাদ আজাদ প্রমুখ।

জিসান আহমেদ নান্নু, কচুয়া করেসপন্ডেন্ট

নিউজ ডেস্ক : আপডেট ০৭:২১ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০১৬, শনিবার
ডিএইচ