Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় রোস্তম আলী ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের দোয়া
Kachua...

কচুয়ায় রোস্তম আলী ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের দোয়া

চাঁদপুরের কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী পালাখাল রোস্তম আলী ডিগ্রী কলেজের ২০১৮ সালের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৪ মার্চ) দুপুরে কলেজ মিলনায়তনে আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন-বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন ট্রাইবুনালের চেয়ারম্যান ও কলেজের প্রতিষ্ঠাতা ড. সেলিম মাহমুদ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, পুথিগত বিদ্যা অর্জন নয়, সু-শিক্ষা গ্রহণের মাধ্যমে শিক্ষার্থীদের এগিয়ে যেতে হবে। আর মনে রাখতে হবে তোমরাই একদিন উচ্চ শিক্ষা গ্রহণের মাধ্যমে দেশ সেবায় দায়িত্ব নিবে। বর্তমান সরকার শিক্ষাকে সর্বক্ষেত্রে পাধান্য দিয়ে দেশকে এগিয়ে নিচ্ছে।

বাংলাদেশ আজ পিছিয়ে নেই। দেশ এগিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন, আজ থেকে ২৩ বছর পূর্বে এ কলেজটি প্রতিষ্ঠা হয়েছে। আমি মনে করি সঠিক সময়ে আমার প্রয়াত বাবার নামে কলেজটি স্থাপন করায় এ অঞ্চলের শিক্ষার্থীরা সু-শিক্ষা গ্রহণের মাধ্যমে নিজেরা সুফল পাচ্ছে।

কলেজ গর্ভনিং বডির সভাপতি ও কচুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোঃ আইয়ুব আলী পাটওয়ারীর সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক মোঃ আবুল খায়ের এবং কলেজ শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম সৌরভের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-ঢাকা জেলা দায়রা জজ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল-১ এর বিজ্ঞ বিচারক এ.এন.এম জাহাঙ্গীর আলম।

এ ছাড়াও আরো বক্তব্য রাখেন চট্রগ্রাম বিশ্বদ্যিালয়ের সাবেক ছাত্রলীগের সভাপতি ও চাঁদপুর জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক অ্যডভোকেট জিল্লুর রহমান জুয়েল, কচুয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাড. হেলাল উদ্দিন, কলেজের বিদ্যুৎসাহী সদস্য, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুল মবিন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক হাবিব মজুমদার জয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ বিল্লাল হোসেন মোল্লা।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কলেজের সহকারী অধ্যাপক ফজুলুল হক, কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি আলমগীর হোসেন।

মিলাদ ও দোয়া পরিচালনা করেন, শাজুলীয়া দরবার শরীফের পীর শাহ্ মোঃ নুরুল্লাহ্ শাজুলী।

প্রতিবেদক : জিসান আহমেদ নান্নু