Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় মিলাদুন্নবী উপলক্ষে মাহফিল অনুষ্ঠিত
মিলাদুন্নবী উপলক্ষে, মিলাদুন্নবী উপলক্ষে

কচুয়ায় মিলাদুন্নবী উপলক্ষে মাহফিল অনুষ্ঠিত

কচুয়ায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)উপলক্ষে উসওয়াতুন্নবী (সা.)মাহফিল ও ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে বিশ্ব নবী করীম (সা.) কে অবমাননার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার শাজুলিয়া দরবার শরীফের উদ্যোগে প্রতিবাদ সভা ও মাহফিল অনুষ্ঠিত হয়।

শাজুলিয়া খানকা শরীফের সভাপতি সহকারী অধ্যাপক আব্দুল কুদ্দুছের সভাপতিত্বে ও হাফেজ সা’দ উল্লাহ’র পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন,দরবার শরীফের পীর শাহ মুহাম্মদ রুহুল্লাহ শাজুলি। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ফ্রান্সের সরকার বিশ্বের কোটি কোটি মুসলমানদের কলিজায় আঘাত করেছে। হযরত মুহাম্মদ (স:) সৃষ্টি না হলে এই পৃথিবী সৃষ্টি হতো না। আমরা নবীজীর উম্মত হিসেবে এই অবমাননা কোনো ভাবে মেনে নিতে পারছি না।

অবিলম্বে ফ্রান্সের কূটনৈতিক সম্পর্কসহ সকল পন্য বর্জনের মাধ্যমে বিশ্বের মুসলমানদের কাছে ক্ষমা প্রার্থনার দাবি জানিয়েছেন। তিনি আরো বলেন, আমি দেশের রাষ্ট্র প্রধান মানণীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সাধুবাদ জানাচ্ছি এ কারনে যে প্রিয় নবী হযরত মুহাম্মদ (স:) কে অবমাননায় সরকার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

তিনি আরো বলেন, জাতীয় সংসদে নিন্দা প্রস্তাবের মাধ্যমে ফ্রান্সের সকল কার্যক্রম ছিন্ন করতে আহবান জানাই।
অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, নায়েবে মোন্তাজেম শাহ মুহাম্মদ নুরুলল্লাহ শাজুলি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান মো: ইমাম হোসেন সোহাগ,নিশ্চিন্তপুর ডি.এস কামিল মাদ্রাসার হেড মুহাদ্দিস মাওলানা নুরুজ্জামান, বঙ্গবন্ধু সরকারী ডিগ্রি কলেজের অধ্যাপক মাওলানা জাকির উল্লাহ শাজুলি,পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মো: ফানাউল্যাহ শাজুলি,পরিচালক আতাউল্যাহ শাজুলী ও নুরুল্লাহ শাজুলী, মুবাল্লিগ মুফতি মাছুম বিল্লাহ বেলালী,শাজুলিয়া দরবার শরীফের ঢাকা কমিটির সভাপতি মো: খোরশেদ আলম,আরিফপুর কমিটির সভাপতি মো: সিরাজুল ইসলাম,সমাজসেবক মো: রুহুল আমিন চৌধুরী,সফিকুল ইসলাম খান,সহ দেশ বরেণ্য প্রখ্যাত আলেমববৃন্দ।

এসময় দরবার শরীফের মুরীদিন, মুহিব্বিনসহ সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন। পরে মহামারি করোনা ভাইরাস থেকে রক্ষা, দেশ ও জাতির মুক্তি কামনায় বিশেষ মুনাজাত পরিচালনা করেন, দরবার শরীফের পীর শাহ মুহাম্মদ রুহুল্লাহ শাজুলি।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,৩১ অক্টোবর ২০২০