Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় ব্যবসায়ীকে জোরপূর্বক উচ্ছেদের চেষ্টা
কচুয়ায় ব্যবসায়ীকে জোরপূর্বক উচ্ছেদের চেষ্টা
প্রতীকী

কচুয়ায় ব্যবসায়ীকে জোরপূর্বক উচ্ছেদের চেষ্টা

চাঁদপুর জেলার কচুয়া উপজেলার কাদলা বাজার সংলগ্ন রাইসমিল ব্যবসায়ীকে দোকান থেকে জোরপূর্বক উচ্ছেদের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার কাদলা গ্রামের বেলায়েত হোসেনের স্ত্রী মাজেদা বেগম ও তার মেয়ে খাদিজা আক্তারের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে।

অভিযোগ সূত্রে জানাগেছে, উপজেলার কাদলা গ্রামের অধিবাসী, যুবদল নেতা মোঃ খোরশেদ আলম মজুমদার দীর্ঘ ১৮ বছর যাবৎ কাদলা বাজার সংলগ্ন দক্ষিণ পাশে একই গ্রামের বেলায়েত হোসেনের দোকান ভাড়া নিয়ে মীম রাইস মেইল পরিচালনা করে আসছেন।

খোরশেদ আলম জানান, মালিক পক্ষকে টানা ১৬ বছর ভাড়া ঠিক মতো পরিশোধ করে আসছি। প্রায় ২ বছর পূর্বে মালিক পক্ষের মাজেদা বেগমকে দোকান মেরামতের বিষয়টি জানালে সে কোনোপ্রকার প্রতি উত্তর না দিয়ে ২ বছর যাবৎ ভাড়া নেয়নি। গত নভেম্বর মাসে হঠাৎ রাইস মেইলে মালিক তালা ঝুলিয়ে দেয় বলেও তিনি দাবী করেন। এ ঘটনায় একটি চোর চক্র তার তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে নগদ প্রায় ২৫ হাজার টাকা ও প্রয়োজনীয় কাগজপত্র চুরি করে নিয়ে যায়। এ নিয়ে এলাকায় বেশ ক’বার শালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে শালিশিদের কাছে ১০ হাজার টাকা জমা রাখি। এছাড়া রোববার সকালে আমার দোকানের রাইস মেইলের মেশিন ও যন্ত্রাংশ মাজেদা বেগম ও খাদিজা আক্তার ভাড়াটিয়া লোক দিয়ে জোরপূর্বক নিয়ে যায়।

এ ব্যাপারে মাজেদা বেগম ও খাদিজা আক্তারের বক্তব্য জানতে বার বার চেষ্টা করে ঘটনাস্থলে গিয়ে তাদের পাওয়া যায়নি।

তবে তাদের পক্ষে ভাড়াটিয়া হারুন মিয়া জানান, খোরশেদ আলম মজুমদারের কাছ থেকে দু’বছর ধরে ভাড়া না নেওয়ার বিষয়টি সঠিক দাবি করে বলেন, মালিক পক্ষ মোঃ খোরশেদ আলম মজুমদারকে দোকান ছাড়ার জন্য কয়েক বার নিদের্শ দিয়েছেন।

কচুয়া করেসপন্ডেন্ট|| আপডেট: ১০:১৭ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৫, রোববার

এমআরআর