Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় বিদ্রোহীদের জয়কার : নৌকার ভরাডুবি

কচুয়ায় বিদ্রোহীদের জয়কার : নৌকার ভরাডুবি

ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফলে আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত প্রার্থীদের পেছনে ফেলে বিদ্রোহী প্রার্থীরা জয় ছিনিয়ে নিয়েছে। ২৮ মে  কচুয়ায়  ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। বিচ্ছিন্ন কিছু ঘটনার মধ্য দিয়ে নির্বাচন সম্পন্ন হয়্ ।
১২ ইউনিয়নের প্রাপ্ত ফলাফলে আওয়ামী লীগ ৬ ,  আওয়ামী লীগ বিদ্রোহী ৫ ও বিএনপি বিদ্রোহী ১টিতে জয়  লাভ করে ।
ক্ষমতাসীন দলের মনোনীত প্রার্থীরা সুবিধাজনক অবস্থানে থাকলেও  কাংখিত জয় আসেনি।  প্রতিটি ইউনিয়নেই বিদ্রোহী প্রার্থীদের  তাদের কাছে ধরাশায়ী হতে হয়েছে। কেন্দ্র দখল, ব্যালট ছিনতাই সত্ত্বেও তাদেরকে ঠেকিয়ে রাখতে পারেনি।
সাংগঠনিকভাবে অগোছালো বিএনপি বর্তমানে কচুয়ায় দু’ ধারায় বিভক্ত। প্রার্থী নির্বাচনেও বিএনপি দু’ভাগে বিভক্ত হয়ে যায়। যার ফলে বিএনপি কোনো আসনেই প্রতিদ্বন্ধিতা করতে পারেনি।
বিশেষ করে সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ.ন.ম এহসানুল হক মিলন সমর্থিত গ্রুপ ও বর্তমান উপজেলা বিএনপি সভাপতি হুমায়ুন কবির গ্রুপ দু’ ভাগে প্রার্থী মনোনয়ন দেয়। যার ফলে নেতাকর্মীরা দলীয় প্রার্থীর পক্ষে কাজ করেনি।
দলীয় মনোনয়ন দেয়ার পর থেকেই আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ব্যাপক সমালোচনা শুরু হতে থাকে। তৃণমূল থেকে বাছাই করা ও ত্যাগী নেতাদের মনোনয়ন না দেয়ায় প্রত্যেক ইউনিয়নেই একাধিক বিদ্রোহী প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।
বিদ্রোহী প্রার্থীদের পক্ষে ব্যাপক জনসমর্থন থাকলেও  আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা কোণঠাসা হয়ে পড়েছিল।
কচুয়ায় বিদ্রোহীদের জয়কার : নৌকার ভরাডুবি

About The Author

জিসান আহমেদ নান্নু, কচুয়া করেসপন্ডেন্ট

:  আপডেট, বাংলাদেশ সময় ৫:৫০ পিএম,  ২৯ মে  ২০১৬, রোববার

ডিএইচ

Leave a Reply