Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় দু’গ্রামে মাদক বিরোধী মানববন্ধন ও র‌্যালি
kachua-Madok-raly

কচুয়ায় দু’গ্রামে মাদক বিরোধী মানববন্ধন ও র‌্যালি

চাঁদপুরের কচুয়া উপজেলার ১২ নং আশরাফপুর ইউনিয়নের চাংগিনী গ্রামের যুব সমাজ ও কুমিল্লার বরুড়া উপজেলার আদ্রা গ্রাম বাসীর যৌথ উদ্যোগে দেশব্যাপী চলমান মাদক বিরোধী অভিযানকে স্বাগত ও সমর্থন জানিয়ে এবং অভিযান অব্যাহত রাখতে ব্যতিক্রমী মাদক বিরোধী বিশাল মানব বন্ধন ও র‌্যালি, আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৭ জুন) বিকেলে কচুয়া উপজেলার চাংগিনীর বাগিচাবাড়ী থেকে কয়েক শতাধিত যুব-সমাজের নেতৃত্বে ‘চল যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে’ এই শ্লোগানে বিশাল র‌্যালী ও মানব বন্ধন বের করা হয়। প্রথমে মানববন্ধনটি বরুড়া উপজেলার আদ্রা বাজার থেকে করে, পরে তা কচুয়া উপজেলাধীন মনার বাজার হয়ে তুলাতুলি বাজারে এসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় টেলি কনফারেন্সে যুব সমাজকে অভিনন্দন জানিয়ে, প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও কচুয়ার উন্নয়নের রূপকার, জননেতা ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি।

তিনি তাঁর বক্তব্যে বলেন, মাদক শুধুমাত্র নিজেকে নয়, পরিবার, সমাজ ও দেশ ধ্বংস করে দেয়। মাদক ব্যবসায়ীরা দেশ ও জাতির শত্রæ, তাদের প্রতিহত করতে যুব সমাজ এগিয়ে আসতে হবে। মাদক একটি সামাজিক অপরাধ, এ ব্যবসার সাথে যারা জড়িত, তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। এ সময় তিনি মাদক বিরোধী মানববন্ধন ও র‌্যালী বের করায় উদ্যোগক্তাদের অভিনন্দন জানান এবং ভালো কাজে সব সময় এলাকাবাসীর পাশ্বে থাকার আহবান জানান।।

আরো বক্তব্য বাখেন, কচুয়া উপজেলা আওয়ামী যুবলীগের সহ-সম্পাদক এম.এ ইউসুফ পাটওয়ারী, বিশিষ্ট তরুন ব্যবসায়ী ও সমাজ সেবক মো.জাহাঙ্গীর আলম, ইউপি সদস্য মো. আকতার হোসেন, মদীনা শাখা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক শিশির চৌধুরী, আশরাফপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ন সম্পাদক মো.জসিম উদ্দিন তালুকদার, ছাত্রলীগ নেতা সুজন দাস। মানববন্ধনে সার্বিক সহযোগিতা করেন, মো. তৌফিক মাওলা শুভ্র চৌধুরী, ছাত্রনেতা ইব্রাহিম পাটওয়ারী, মোশারফ হোসেন, মো.শহীদুল ইসলাম প্রমুখ।

বক্তারা এ সময় কচুয়ার চাংগিনী এলাকার বাগিচাবাড়ী ও ছাড়াবাড়ী এলাকার স্পটে পুলিশ অভিযান পরিচালনা করে আড্ডারত মাদকসেবীদের ও এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী এমরান, মিজান, কল্লল চৌধুরীকে গ্রেফতার করে সমাজকে শান্ত রাখার জোরালো আহবান জানান।

প্রতিবেদক : জিসান আহমেদ নান্নু

Leave a Reply