Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় দারিদ্র্যতায় স্বপ্ন ভঙ্গের পথে তরুণ ফুটবলার রিপন
পৃথিবীতে স্বপ্ন দেখারই সখ থাকে সবার

কচুয়ায় দারিদ্র্যতায় স্বপ্ন ভঙ্গের পথে তরুণ ফুটবলার রিপন

পৃথিবীতে স্বপ্ন দেখারই সখ থাকে সবার,কিন্তু সব স্বপ্ন পূরন হবার নয়। জ্ঞান ও বুদ্ধিমত্তার পরিচয়ে কেউ উচ্চ শিখরে উঠে। আর কেউবা দারিদ্র্যতার কষাঘাতে হার মানিয়ে অনেকেই পিছিয়ে পড়ে। চাঁদপুরের কচুয়ার নন্দনপুর গ্রামের তরুণ ফুটবলার রিপন মিয়া। তার জীবনে স্বপ্ন হচ্ছে একজন জাতীয় কৃতি ফুটবলার হওয়া।

আর্থিক অনটের কারনে জিমিয়ে পড়েছে তার স্বপ্ন ও আশা ভরসা। বর্তমানে একজন ভালো ফুটবল খেলোয়ার হয়ে স্বপ্ন পূরন থেকে বঞ্চিত হতে যাচ্ছে রিপন মিয়া।

কচুয়া উপজেলার ৫নং পশ্চিম সহদেবপুর ইউনিয়নের নন্দনপুর গ্রামের কৃষক পরিবারের সন্তান রিপন মিয়া ছোটবেলা থেকে সখ জাগে একজন জাতীয় দলের ভালো ফুটবলার হবার। দরিদ্র কৃষক মনোহর মিয়ার ৫ ছেলে মেয়ের মধ্যে রিপন মিয়া সকলের ছোট। রিপন ছোট বেলা থেকে ফুটবল খেলায় খুবই পারদর্শী। বর্তমানে সে বিভিন্ন স্থানে একজন স্ট্রাইকার ফুটবলার হিসেবে বিভিন্ন স্থানে ফুটবল খেলে থাকেন। খেলাধুলার পাশাপাশি রিপন মিয়া বর্তমানে নিন্দপুর এমকে আলমগীর স্কুল এন্ড কলেজে দ্বাদশ শ্রেনীতে অধ্যয়নরত রয়েছে।

২০১০ সাল থেকে রিপন মিয়া কচুয়া ও চাঁদপুর জেলার বিভিন্ন স্থানে খেলাধুলা অংশগ্রহন করায় তার বেশ পরিচিতি রয়েছে। আর এ খেলাধুলার মাধ্যমে সে বিভিন্ন সময়ে কৃতিত্ব স্বরূপ ম্যান অব দ্যা ম্যাচ,ম্যাডেল ও ট্রফিসহ বিভিন্ন পুরস্কার গ্রহন করেছেন।

একান্ত আলাপ কালে তরুন ফুটবলার রিপন মিয়ার জানান, ছোট বেলা থেকে আগ্রহ ছিল একজন কৃতি ফুটবলার হওয়ার। নিজের বুদ্ধি মেধা দিয়ে খেলতে খেলতে এ পর্যায়ে পৌছেছি। বর্তমানে ঢাকার আরামবাগ ফুটবল ক্লাবের নিয়মিত সদস্য হিসেবে আছি। আমি চাই আমার পরিশ্রম কাজে লাগিয়ে একজন জাতীয় ফুটবলার হয়ে কচুয়া তথা বাংলাদেশকে সবোর্চ্চ সম্মানে পৌছে দিতে। আমার স্বপ্ন পূরনে বর্তমান সরকাররের মানণীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতীয় ক্রীড়া সংস্থাসহ সংশ্লিষ্ট্র বিত্তবানদের সহযোগিতা কামনা করছি।

তরুণ ফুটবলার রিপন মিয়ার পরামর্শক ও ওস্তাদ মো: মনির হোসেন পাটওয়ারী বলেন, রিপন আমার এলাকার ছেলে। ছোটবেলা থেকেই তার ভিতর একটি অন্যরকম প্রতিভা দেখতে পাই। আমি নিজেও একজন ফুটবলার। সে থেকে আমি রিপন মিয়াকে বিভিন্ন ভাবে পরামর্শ ও বুদ্ধি সহযোগিতার মাধ্যমে এগিয়ে নিয়ে যাচ্ছি। আমার জানামতে রিপন মিয়া ইউনিয়ন,উপজেলা ও চাঁদপুর জেলা পর্যায়ে ফুটবল খেলে বেশ কয়েকবার শ্রেষ্ঠ খেলোয়ার হিসেবে পুরস্কার পেয়েছেন। বিশেষ করে ২০১৭-২০১৮ সালে কচুয়ার গুলবাহার স্কুল এন্ড কলেজ মাঠে জঙ্গি,সন্ত্রাস ও মাদক বিরোধী ফুটবল টর্ণামেন্টে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি ও চাঁদপুরের প্রাক্তন এসপি শামসুন্নাহার মহোদয়ের হাত থেকে সেরা খেলোয়ারের পুরস্কার গ্রহন করেন। আমি ব্যক্তিগত ভাবে তার সাফল্য কামনা করছি। পাশাপাশি রিপন মিয়ার স্বপ্ন পূরনে সকলের সহযোগিতা কামনা করছি।

তরুণ দরিদ্র্য ফুটবলার রিপন মিয়ার জাতীয় ফুটবলার হওয়ার স্বপ্ন পূরনে কেউ আর্থিক সহযোগিতা ও বুদ্ধি পরামর্শ দিতে চাইলে ০১৮৪৮-৩৬৭১৯৩ নাম্বারে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,১০ সেপেটম্বর ২০২০