Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় ঝুঁকিপূর্ন ভবনে পোস্ট অফিসের কার্যক্রম
post office

কচুয়ায় ঝুঁকিপূর্ন ভবনে পোস্ট অফিসের কার্যক্রম

চাঁদপুর কচুয়ায় সদর পোস্ট অফিসের দীর্ঘদিন জরাজীর্ন অবস্থা বিরাজ করছে। ১৯৮১ সালে কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের গেইট সংলগ্ন প্রতিষ্ঠিত এ পোস্ট অফিসের ছাঁদের পলেস্তারা খসে খসে পড়ছে।

পোস্ট অফিসের ছাঁদের ফাটল দিয়ে চুঁইয়ে চুইয়ে পড়ছে বৃষ্টির পানি। দেয়ালে সৃষ্টি হয়েছে বেশ কিছু ফাটল। কাঠের নির্মিত দরজা-জানালার ভাংচুর অবস্থা । যে কোনো সময়ে ছাদ ও দেয়াল ধসে পড়ে বড় ধরনের দূর্ঘটনার আশংক্ষা করছে এলাকাবাসী।

কচুয়া সদর পোস্ট মাস্টার আব্দুল ওয়াদুদ জানান,একটুখানি বৃষ্টি হলেই ঝপঝপিয়ে পানি পড়তে শুরু করে। রেকর্ডপত্রাদি বৃষ্টির পানির হাত থেকে রক্ষায় পলিথিন ব্যবহার করতে হচ্ছে। সম্ভাব্য দূর্ঘটনার ঝুকিতে ভাঙ্গা অফিসে দাপ্তরিক কাজ করে যাচ্ছি।

অপরদিকে উপজেলার রহিমানগর সাব-পোস্ট অফিসের কার্যক্রম চলছে ছোট্ট পরিসরের একটি ভাড়াটিয়া কক্ষে। গাদাগাদি আর ঠাসাঠাসিতে কর্মকর্তা ও কর্মচারিরা এ পোস্ট অফিসে কাজ করে।

রেকর্ডপত্রাদি সংরক্ষনের জন্য আলমিরাসহ প্রয়োজনীয় আসবাবপত্রের রয়েছে তীব্র সংকট। প্রসিদ্ধ ব্যবসা কেন্দ্র নামে পরিচিত রহিমানগর বাজারে এ পোস্ট অফিসটি অবস্থিত বিধায় এর যথেষ্ট গুরুত্ব।

পোস্ট অফিসের কার্যক্রম পরিচালনায় একটি স্থায়ী ভবন (কার্যালয়) নির্মাণ খুবই প্রয়োজন বলে পোস্ট অফিসের কর্মকর্তা-কর্মচারীরা জানান।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,২২ নভেম্বর ২০১৯