Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় জোরপূর্বক সরকারি রাস্তা দখল করে সীমানা, যান চলাচলে ভোগান্তি
কচুয়ায় জোরপূর্বক

কচুয়ায় জোরপূর্বক সরকারি রাস্তা দখল করে সীমানা, যান চলাচলে ভোগান্তি

চাঁদপুরের কচুয়ায় উপজেলার ৫নং পশ্চিম সহদেবপুর ইউনিয়নের দারাশাহী তুলপাই গ্রামে চলাচলের সরকারি রাস্তায় দখল করে জোরপূর্বক টিনের বেড়া দিয়ে সীমানা নির্ধারন করার অভিযোগ উঠেছে। এতে যান চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি ও মারাত্মক বিঘ্ন ঘটনায় ভোগান্তিতে রযেছে এলাকার মানুষ।

তুলপাই গ্রামের হাসান আলী বেপারী বাড়ির কামাল হোসেনের বিরুদ্ধে এ অভিযোগ উঠে।

সরেজ মিনে স্থানীয় লোকজন জানান, তুলপাই বাজার সংলগ্ন ব্রিজ থেকে পশ্চিম পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সড়কের পূর্ব অংশে হাসান আলী বেপারী বাড়ি সংলগ্ন রাস্তার দুপাশে কামাল হোসেন ও মজু মিয়া গংরা দুপাশে টিন দিয়ে প্রভাব খাটিয়ে রাস্তা দখল করে রাখে। এতে সিএনজি যাতায়াতের দূরের কথা একটি রিক্সা নিয়ে যাওয়াই কঠিন হয়ে পড়েছে।

এলাকাবাসীর দাবি এ রাস্তাটি প্রায় ৩০বছর পূর্বে নির্মাণ করা হয়েছে। এ রাস্তা দিয়ে এলাকার শতশত পরিবার স্কুল কলেজসহ বিভিন্ন কাজে যাতায়াত করে থাকে। কিন্তু কামাল হোসেন জোরপূর্বক রাস্তা দখল করায় সাধারণ মানুষ রিক্সা দিয়ে মালামাল নিয়ে বাড়ি যেতে পারছেন না।

এলাকাবাসী কামাল হোসেন কর্তৃক দখলীয় জায়গায় টিন সরিয়ে নেয়ার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এলাকাবাসী আরো অভিযোগ করেন স্থানীয় ইউপি সদস্য খাজা মিয়াকে রাস্তা দখলের বিষয়টি জানালে তিনি সরানোর কোনো উদ্যোগ গ্রহণ করেন নি।

মজু মিয়া গংরা জানান, কামাল হোসেন পূর্ব পাশে দখল করায় তিনিও তার জায়গা সংলগ্ন পশ্চিমাংশে টিন দিয়ে সীমানা দিয়েছেন। কামাল হোসেন টিনের বেড়া সরিয়ে নিলে তিনিও সরিয়ে নিবেন।

এ ব্যাপারে অভিযুক্ত কামাল হোসেনের ছেলে জিসান বলেন, আমরা আমাদের জায়গার অংশে টিন দিয়ে বেড়া দিয়েছি। রাস্তা দখল করে কোনো প্রতিবন্ধকতা সৃষ্টি করি নি।

এব্যাপারে কচুয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একি মিত্র চাকমা বলেন, সরকারি রাস্তায় কোনো ভাবেই বেড়া দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করার সুযোগ নেই। এক্ষেত্রে কেউ রাস্তা দখল করে বেড়া দিলে তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

কচুয়া প্রতিনিধি,৬ এপ্রিল ২০২১