Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় চার্জ লাইট ও মোবাইলের আলোতে পরীক্ষা
কচুয়ায় চার্জ লাইট ও মোবাইলের আলোতে পরীক্ষা

কচুয়ায় চার্জ লাইট ও মোবাইলের আলোতে পরীক্ষা

চাঁদপুরের কচুয়ায় অতি বৃষ্টি ও ঘন ঘন লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। ভোগান্তি পেতে হচ্ছে গ্রামের সাধারণ মানুষকে।

ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ না থাকায় বাধ্য হয়ে চলমান এইচএসসি ও প্রাথমিক বিদ্যালয়, কেজি স্কুলের ক্লাস টেস্ট পরীক্ষা মোমবাতির আলো ও মোবাইলের আলো জ্বালিয়ে পরীক্ষা দিচ্ছে পরীক্ষার্থীরা।

এতে শিক্ষার্থীরা চরম অসুবিধায় রয়েছে। তবে কচুয়া পৌর এলাকায় মোটামুটি বিদ্যুৎ থাকলেও পৌর এলাকার বাইরে ১২টি ইউনিয়নে বিদ্যুৎ গেলে আসার আর নাম থাকে না বলে অভিযোগ করছে ভোক্তভোগী এলাকাবাসী।

তবে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ দাবি করছে গত কয়েকদিনে টানা ঝড় বৃষ্টি থাকায় লাইন সংযোগ টিকাতে না পারায় বিদ্যুতের কিছুটা সমস্যা ছিল। তা অচিরেই ঠিক হয়ে যাবে বলে তারা দাবি করেন।

মঙ্গলবার (২৫ এপ্রিল) সকালে কচুয়া উপজেলার পালাখাল বাজার সংলগ্ন শ্রেষ্ঠ শিশু শিক্ষা প্রতিষ্ঠান ফাতেমা আইডিয়াল একাডেমিতে গিয়ে দেখা যায়, ওই বিদ্যালয়ে ক্লাস টেস্ট পরীক্ষা চলছে। বৈরী আবহাওয়া ও বৃষ্টি থাকায় তাৎক্ষণিক বিদ্যুৎ চলে যাওয়ায় পরীক্ষা কেন্দ্র গুলোতে অন্ধকার নেমে আসে। বাধ্য হয়েই আলো বিহীন ওইসব কক্ষ গুলোতে কোমলমতি শিক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছে।

এসময় একাধিক অভিভাবক ও শিক্ষকরা প্রতিটি শ্রেণি কক্ষে মোমবাতী ও মোবাইলের টর্চ লাইট ধরে শিক্ষার্থীদের পরীক্ষা দেয়ায় সহায়তা করতে দেখা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক অভিভাবক জানান, শুধু এ বিদ্যালয়ে নয় প্রায় প্রতিটি বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রের একই চিত্র। তারা দাবী করেন ২৪ ঘন্টার মধ্যে ১৭-১৮ ঘন্টা বিদ্যুৎ না থাকায় মোবাইল চার্জ ও প্রয়োজনীয় কাজকর্ম এবং শিক্ষার্থীরা লেখা পড়ায় মনোযোগী হতে পারছে না।

এ দিকে কচুয়ার পৌরসভার বাহিরে যে কয়টি ফিডার রয়েছে প্রতিটি ফিডারে সমতার ভিত্তিতে বিদ্যুৎ দেয়ার দাবী জানিয়েছে সচেতন এলাকাবাসী।

নিউজ ডেস্ক
আপডেট, বাংলাদেশ সময় ৩: ০০ এএম, ২৭ এপ্রিল ২০১৭, বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply