Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় ইউপি সদস্যের বিরুদ্ধে সমাবেশ

কচুয়ায় ইউপি সদস্যের বিরুদ্ধে সমাবেশ

৪০ দিনের কর্মসূচির কাজে অনিয়মের অভিযোগে চাঁদপুরের কচুয়া উপজেলার গোহট দক্ষিণ ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. তাজুল ইসলামের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ হয়েছে। সোমবার বিকেলে সাহারপাড় ও উচিৎগাবা গ্রামের লোকজন সাহারপাড় সরকারি প্রথমিক বিদ্যালয় মাঠে এ প্রতিবাদ সমাবেশ আয়োজন করে।

স্থানীয় মুক্তিযোদ্ধা আবদুল বারেকের সভাপতিত্বে ও যুবলীগ নেতা মোঃ জহির মোল্লার পরিচালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, রহিমানগর বাজারস্থ বিশিষ্ট ব্যবসায়ী ও সাবেক ছাত্রলীগ নেতা এম.আর মিজান মোল্লা।

বক্তব্য রাখেন, কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রী কলেজের সহযোগী অধ্যাপক নাজির আহমেদ মুকুল, সমাজ সেবক ইয়াহিয়া খান, ডাঃ আইয়ুব আলী, ওয়ার্ড কমিউনিটি পুলিশিং কমিটির নেতা আবুল হোসেন, গ্রামবাসীর পক্ষে গাজী জুলহাস মিয়া, মোঃ হানিফ মিয়া, যুবলীগ নেতা জাকির হোসেন মিয়াজী, এমরান হোসেন প্রধানীয়া, আলম হোসেন প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ২নং ওয়ার্ডের ইউপি সদস্য তাজুল ইসলাম সম্প্রতি ৪০ দিনের কর্মসূচি কাজের উচিৎগাবা প্রকল্পে অনিয়মের বিষয়ে স্থানীয় কয়েক জন যুবক প্রতিবাদ করলে তার কর্মীবাহিনী প্রতিবাদকারীদের মারধর করে। একপর্যায়ে আহতরা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে বিচার চাইতে গেলে সেখানেও তাদের উপর অর্তকিত হামলা করে উল্টো তাদের বিরুদ্ধে কচুয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করে। প্রতিবাদকারীদের মধ্যে সাবেক ছাত্রলীগ মামুন (২৮) ও যুবলীগ নেতা আলম (৩২) গুরুতর আহত হয়।

তারা আরো বলেন, ইউপি সদস্য তাজুল ইসলাম সম্পূর্ন খামখেয়ালীভাবে দলীয় নেতাকর্মীদের মূল্যায়ন না করে বিভিন্ন সময় কাজ-কর্ম করে থাকেন। তারা ইউপি সদস্যের কাছে কোন প্রকার অর্থ দাবি করেনি বলে হামলারকারীদের দৃষ্টান্তমূলক বিচার ও ঘটনার সুষ্ঠ তদন্তের দাবি জানান।

এ ব্যাপারে অভিযুক্ত ইউপি সদস্য মোঃ তাজুল ইসলাম জানান, ‘ঘটনার দিন বিকেলে আমি বাড়ির পার্শবর্তী বিলে ফসলি জমি দেখতে গেলে মামুন কথা আছে বলে আমাকে ফোন দিলে ঘটনাস্থলে আসতে বলি। ঘটনাস্থলে পৌছে মামুনসহ আরো ৩/৪ জন যুবক আমাকে সরকারি কাজ কে কাজ দিয়েছে বলে তর্কে জড়িয়ে পড়ে। একপর্যায়ে মোটা অংকের টাকা দাবি করে।’

তবে মামুন এবং আলমকে মারধরের বিষয়টি অস্বীকার করে তিনি আরো বলেন ‘এ বিষয়ে আমি ৪জনের নামে থানায় অভিযোগ ও দলীয় নেতাকর্মীদের অবহিত করেছি।’
জিসান আহমেদ নান্নু, কচুয়া করেসপন্ডেন্ট
আপডেট : ১০:১৪ পিএম, ৩০ নভেম্বর ২০১৫, সোমবার
ডিএইচ