Home / উপজেলা সংবাদ / কচুয়ায় জোরপূর্বক গাছ কেটে নেয়ার অভিযোগ
গাছ

কচুয়ায় জোরপূর্বক গাছ কেটে নেয়ার অভিযোগ

চাঁদপুরের কচুয়া উপজেলার ভাটিছিনিয়া গ্রামে সম্পত্তিগত বিরোধের জের ধরে জোরপূর্বক ৫টি চামুল গাছ কেটে নেয়ার অভিযোগ উঠেছে। ভাটিছিনিয়া গ্রামের খোরশেদ আলম সিকদার,হুমায়ন কবির ও আয়েশা গংদের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। এ ঘটনায় গাছের মালিক দাবিদার আবুল খায়ের মজুমদার বাদী হয়ে কচুয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। যার নং- ৯১৭, তারিখ: ১৮.১১.২০২২ইং।

লিখিত অভিযোগ ও ক্ষতিগ্রস্থ পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার ভাটিছিনিয়া গ্রামের মৃত মোহাম্মদ হোসেন মজুমদারের পুত্র আবুল খায়ের গংরা তাদের বাড়ি সংলগ্ন পশ্চিম পাশে ২০০২ সালে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গদের উপস্থিতিতে বেশকিছু চামুল গাছ রোপন করে। সেই চামুল গাছের মধ্যে সম্প্রতি প্রতিপক্ষ জমির মালিক দাবিদার খোরশেদ আলম গংরা ভোররাতে ওই ৫টি গাছ করাত দিয়ে জোরপূর্বক কেটে বাড়িতে নিয়ে যায় বলে অভিযোগে উল্লেখ করেন।

স্থানীয় অধিবাসী মফিজুর রহমান সিকদার ও দেলোয়ার হোসেন জানান, আবুল খায়ের মজুমদার ও খোরশেদ আলম গংদের সাথে দীর্ঘদিন যাবত জমি সংক্রান্ত বিরোধ রয়েছে। তবে বেশ কয়েক বছর আগে ওই গাছ গুলো আবুল খায়ের গংরা তাদের বাড়ির সীমানার পাশে রোপন করেছেন। হুমায়ন কবিরের স্ত্রী আয়েশা আক্তার বলেন, আমাদের গাছ আমরা লাকড়ির কাজে ব্যবহারের জন্য কেটেছি।

বাদী আবুল খায়ের মজুমদার জানান, প্রতিপক্ষরা জোরপূর্বক আমাদের সীমানা দখল করে চামুল গাছ লাগিয়ে ঢালা ও পাতা পড়ে আমাদের বাড়ির পরিবেশ নষ্ট করছে। পাশাপাশি আমাদের জায়গার গাছ চুরি করে কেটে নিয়ে নানান ভাবে হয়রানি ও হুমকি-ধমকি দিচ্ছে। আমরা এর সমাধান পেতে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও প্রশাসনের সহযোগিতা চাই।

এদিকে অভিযুক্ত খোরশেদ আলম সিকদারের বক্তব্য জানতে তার মোবাইলে বারবার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

কচুয়া প্রতিনিধি, ২২ নভেম্বর ২০২২