Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় এসএসসি পরীক্ষার্থী রাব্বির স্বপ্ন পুড়ে ছাই
এসএসসি

কচুয়ায় এসএসসি পরীক্ষার্থী রাব্বির স্বপ্ন পুড়ে ছাই

দুদিন আগেও পড়ার টেবিলে ছিল কাড়ি কাড়ি গোছানো বই। এর একদিন পরেই এসএসসি পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিলো গোলাম রাব্বি। পরীক্ষার একদিন আগে ভয়াবহ এক অগ্নিকান্ডে বই পুস্তকসহ গৃহের মালামাল পুড়ে যায় গোলাম রাব্বির স্বপ্ন। বলছিলাম চাঁদপুরের কচুয়া উপজেলার বুধুন্ডা গ্রামের প্রবাস ফেরত হুময়ানু কবিরের ছেলে এসএসসি পরীক্ষার্থী গোলাম রাব্বির কথা।

গোলাম রাব্বি চলতি বছরে চাঁদপুরের কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী তেগুরিয়া উচ্চ বিদ্যালয় ভোকেশনাল বিভাগ থেকে এসএসসি পরীক্ষা দিচ্ছে। বৃহস্পতিবার বাংলা বিষয়ে পরীক্ষার প্রথম দিনে বইপত্র ছাড়াই চোখে মুখে বিষন্নতার ছাপ নিয়ে সাচার ডিগ্রি কলেজ কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহন করে গোলাম রাব্বি।

এ বিষয়ে শিক্ষার্থী গোলাম রাব্বি বলেন, মঙ্গলবার সকালেও আমার ও আমাদের বাড়ির ৯টি পরিবারের মাথা গোজার ঠাই ছিল। কিন্তু ওইদিন দুপুরে ভয়াবহ অগ্নিকান্ডে বই পুস্তক পুড়ে যাওয়ায় পোশাক না থাকায় এক কাপড়ে পরীক্ষায় অংশগ্রহন করেছি। জানি না ভবিষ্যতে আমার কপালে কী হয়।

তার বাবা হুমায়ুন কবির বলেন, কিছুদিন পূর্বে আমি প্রবাস থেকে দেশে ফিরি। ঘর ভরা অনেক আসবাবপত্র ছিল। আকস্মিক অগ্নিকান্ডে সব স্বপ্ন পুড়ে ভস্মীভূত হয়ে যায়। এখন বাধ্য হয়ে স্ত্রী সন্তান নিয়ে খোলা আকাশের নিচে মানবতার জীবনযাপন করছি। আমি বিত্তবানসহ প্রশাসনের কাছে আমাদের এ অসহায় পরিবার গুলোর পাশে দাড়ানোর আহ্বান জানাই।

উল্লেখ্য যে, গত মঙ্গলবার দুপুরে (১৩ ফেব্রুয়ারি) কচুয়া উপজেলার বিতারা ইউনিয়নের বুধুন্ডা দৌলাগাজী প্রধানীয়া বাড়িতে বৈদ্যুতিক সর্ট সার্কিটের মাধ্যমে ভয়াবহ এক অগ্নিকান্ডে ৯টি পরিবারের ছোট-বড় ১৫টি ঘর পুড়ে মালামালসহ প্রায় এক কোটি টাকার ক্ষতিসাধন হয়।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১৫ ফেব্রুয়ারি ২০২৪