Home / জাতীয় / রাজনীতি / ঐক্য গঠনে খালেদা জিয়ার আহ্বানে সাড়া দিন : ফখরুল

ঐক্য গঠনে খালেদা জিয়ার আহ্বানে সাড়া দিন : ফখরুল

সন্ত্রাস ও জঙ্গিদমনে দাম্ভিকতা বাদ দিয়ে ও দলীয় সংকীর্ণতার ঊর্ধ্বে উঠে জাতীয় ঐক্য গঠনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আহ্বানে সাড়া দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, বর্তমানে দেশের মানুষ ভালো নেই। গুলশানে হামলার ঘটনা সমগ্র জাতিকে স্তম্ভিত ও আতঙ্কিত করেছে। এ বিষয়ে আমাদের দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বক্তব্য দিয়েছেন। তার কথার সুরে সুর মিলিয়ে আমি বলতে চাই, এখন সবচেয়ে যে জিনিসটি বেশি প্রয়োজন তা হলো ভয়াবহ সন্ত্রাস ও উগ্রবাদকে প্রতিরোধ করার জন্য জাতীয় ঐক্য গড়ে তোলা উচিৎ।

তিনি বলেন, খালেদা জিয়া তার বক্তব্য সে জাতীয় ঐক্যের ডাক দিয়েছেন। আমাদের বিশ্বাস তার এ আহ্বান সমগ্র দেশের মানুষকে আশাবাদী করে তুলেছে। শুধু দেশের মানুষ নয় আন্তর্জাতিক পর্যায়েও তার এ বক্তব্য অত্যন্ত গ্রহণযোগ্য হয়েছে।

আমরা আশা করবো সরকার এবং সরকারি দল তারা তাদের দাম্ভিকতা বাদ দিয়ে এবং দলীয় সংকীর্ণতার উর্ধ্বে উঠে দেশের স্বার্থে ও বৃহত্তর কল্যাণে তারা এ আহ্বানে সাড়া দিয়ে জাতীয় ঐক্য সৃষ্টি করার ক্ষেত্রে উদ্যোগ নেবে।

বিএনপির এই নেতা বলেন, সরকারকেই উদ্যোগ নিতে হবে। কারণ, তারা সরকারে রয়েছে। দায়িত্বটা তাদের।

আজকে যা কিছু ঘটেছে তার সম্পূর্ণ দায়-দায়িত্ব তাদের। ব্যর্থতা ও প্রাণহানির দায়িত্বও তাদের। তাদের ব্যর্থতার কারণেই এ ভয়াবহ অমানবিক ঘটনা ঘটেছে।

ফখরুল বলেন, ১৯৭১ সালে যে চেতনা নিয়ে সমগ্র জাতি ঐক্যবদ্ধ হয়ে মহান মুক্তিযুদ্ধ করেছিল; সে একইভাবে সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ হয়ে জঙ্গিবাদ, সন্ত্রাস প্রতিরোধের সংগ্রামে অংশগ্রহণ করতে হবে।

সরকারকে উদ্দেশ করে মির্জা ফখরুল বলেন, আমরা মনে করি এখন সময় কাদা ছোড়াছুড়ি ও দলাদলির নয়। দলমত নির্বিশেষে বেগম খালেদা জিয়া যে আহ্বান জানিয়েছেন সে জাতীয় ঐক্য গড়ে তোলা বেশি জরুরি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-দপ্তর সম্পাদক আসাদুল করিম শাহীন, ছাত্রদলের দপ্তর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী, যুবদলের কেন্দ্রীয় নেতা গিয়াস উদ্দিন মামুন প্রমুখ।

নিউজ ডেস্ক ।। আপডেট ০৯:০৫ পিএম,৫৫ জুলাই ২০১৬,মঙ্গলবার
এইউ

Leave a Reply