Home / তথ্য প্রযুক্তি / এক ক্লিকেই বিজয়ের রঙে রাঙিয়ে নিন ফেসবুক প্রোফাইল ছবি
এক ক্লিকেই বিজয়ের রঙে রাঙিয়ে নিন ফেসবুক প্রোফাইল ছবি

এক ক্লিকেই বিজয়ের রঙে রাঙিয়ে নিন ফেসবুক প্রোফাইল ছবি

বাঙালির ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিন ১৬ ডিসেম্বর। এদিন বিশ্বের মানচিত্রে সৃষ্টি হয় নতুন একটি সার্বভৌম দেশ, বাংলাদেশ। ৪৫ বছর আগে আজকের এই দিনে পূর্ব আকাশে উদিত হয়েছিলো হাজার বছরের শ্রেষ্ঠ সূর্য। সেদিনের সেই সূর্যের আলোয় ছিলো নতুন দিনের স্বপ্ন। আর এ স্বপ্নের জন্য প্রাণ দিয়েছিলেন ৩০ লক্ষ মানুষ। তাদের প্রাণের বিনিময়ে আমাদের এ বিজয়, এ স্বাধীনতা। ৪৫তম মহান বিজয়ের মাসে আমাদের এ দেশ, আমাদের বিনম্র শ্রদ্ধা, আমাদের ভালোবাসা বিশ্ব দরবার তুলে ধরতে অ্যাপস নির্মাতা প্রতিষ্ঠান ইজি টেকনোলজি একটি অভিনব উদ্যোগ হাতে নিয়েছে।

পৃথিবীর যে কোনো প্রান্ত থেকে যে কোনো ফেসবুক ব্যবহারকারী এ কর্মসূচিতে অংশগ্রহণ করতে পারবেন। এ জন্য শুধু বিজয়৭১ অফিসিয়াল ওয়েব অ্যাপ্লিকেশন (bijoy71.net) থেকে ‘প্রোফাইল ছবি পরিবর্তন করুন’ বাটনে ক্লিক করতে হবে। এরপর ফেসবুক প্রোফাইলে যে ছবিটি থাকবে তার সাথে আমাদের দেশের জাতীয় পতাকা যুক্ত হয়ে প্রোফাইল ছবি পরিবর্তন হয়ে যাবে। ১৬ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পুরো বিজয়ের মাস জুড়ে অ্যাপ্লিকেশনটি সকলের জন্য উন্মুক্ত থাকবে।

মহান বিজয়ের মাসে বাংলাদেশের জাতীয় পতাকা দিয়ে ফেসবুকের প্রোফাইল পিকচার পরিবর্তন করার মধ্যমে বিশ্ব দরবারে নিজেদেরকে ডিজিটাল বাংলাদেশের বিজয়ী জাতি হিসাবে উপস্থাপন করার পাশাপাশি সবার অংশগ্রহণের এবারের মহান বিজয় দিবস পাবে এক অন্য রকম আমেজ। এ কর্মসূচির মাধ্যমে কমপক্ষে ১০ লক্ষ মানুষকে তাদের প্রোফাইল পিকচার পরিবর্তন করানোর একটি লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহায়তায় লোকাল অ্যাপস নির্মাতা প্রতিষ্ঠান ইজি টেকনোলজি লিমিটেড এই ইভেন্ট পরিচালনা করছে।

ফেসবুক প্রোফাইলের ছবি পরিবর্তন করতে এই লিংকে ক্লিক করুন

নিউজ ডেস্ক || আপডেট: ০৬:৪২ পিএম, ১২ ডিসেম্বর ২০১৫, শনিবার

এমআরআর