Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ‘একটি মডেল মতলব গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে উপজেলা পরিষদ’
একটি মডেল মতলব

‘একটি মডেল মতলব গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে উপজেলা পরিষদ’

চাঁদপুর মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ বলেছেন, আমরা উপজেলা পরিষদ থেকে প্রতি বছর কমপক্ষে ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদেরকে বার্ষিক বৃত্তি প্রদান করবো। তবে পর্যায়েক্রমে উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদেরকে বৃত্তি দেওয়া হবে।

মতলব উত্তর উপজেলার উদ্যোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তি প্রদান অনুষ্ঠান মঙ্গলবার (৮ নভেম্বর) বিকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বৃত্তি ছাত্র-ছাত্রীদেরকে অনুপ্রেরণা যোগায়। এর ফলে শিক্ষার্থীরা আরো আগ্রহে লেখাপড়া করে। উপজেলা পরিষদের অর্থায়নে আমরা এ বৃত্তি প্রদান করছি। এ কার্যক্রম অব্যাহত থাকবে। আমরা প্রতিটি বিদ্যালয়ে মেয়েদের জন্য নামাজের কক্ষ তৈরি করে দেওয়া হয়েছে এবং উপজেলা পরিষদের পক্ষ থেকে প্রতিটি বিদ্যালয়ে মেয়েদের জন্য আলাদা টয়লেট স্থাপন করে দেওয়া হবে।

তিনি বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি স্বপ্ন বাস্তবায়ন ও একটি মডেল মতলব গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে উপজেলা পরিষদ।

আরো বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মফিজুল ইসলাম। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, উন্নত জাতি গঠনে লেখাপড়ার বিকল্প নেই। তাই সব কিছু বিসর্জন দিয়ে লেখাপড়ায় লেগে থাকতে হবে। তাহলেই জাতি গঠনে ভূমিকা রাখা যাবে। উপজেলা পরিষদের পক্ষ থেকে এই প্রথম বৃত্তি প্রদান কার্যক্রম চালু করা হল। এ কার্যক্রম বাস্তবায়ন করার জন্য তিনি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা পরিষদকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আতিকুর রহমান, দাতা সদস্য গোলাম হোসেন, প্রধান শিক্ষক মনিরুল হক, ফতেপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রজ্জব আলী’সহ বিভিন্ন স্কুল থেকে আগত শিক্ষকবৃন্দ ও ছাত্র-ছাত্রী।

অনুষ্ঠানে ফতেপুর উচ্চ বিদ্যালয়, সিদ্দিকা বেগম বালিকা উবি, জীবগাঁও জে. হক উবি, দশানী-মোহনপুর উবি, চরকালিয়া উবি, হাজী মঈন উদ্দিন উবি, জমিলা খাতুন উবি, ছেঙ্গারচর বিশ^বিদ্যালয় কলেজ, ছেঙ্গারচর মডেল উবি, মতলব ডিগ্রি কলেজ ও রুয়েট বিশ^বিদ্যালয়ে অধ্যয়নরত মতলবের শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়।

মতলব উত্তর করেসপন্ডেন্ট ।। আপডটে, বাংলাদশে সময় ১০ : ০৪ পিএম, ৮ নভেম্বর ২০১৬, মোঙ্গলবার
এইউ

Leave a Reply