Home / চাঁদপুর / একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না :জেলা ম্যাজিস্ট্রেট মো.মঈনুল হাসান
BRTA

একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না :জেলা ম্যাজিস্ট্রেট মো.মঈনুল হাসান

চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো.মঈনুল হাসান বলেছেন,‘সচেতনভাবে গাড়ি চালালে দুর্ঘটনার হাত থেকে রক্ষা পাওয়া যায়। একটি দুর্ঘটনা সারাজীবনের কান্না। কারণ একজন মানুষ দুর্ঘটনার কবলিত হলে তার পরিবারের জীবন যাপন কষ্ট হয়ে দাঁড়ায়। তাই সকলকে সচেতন হয়ে গাড়ি চালাতে হবে।’

‘সাবধানে চালাবো গাড়ি,নিরাপদে ফিরবো বাড়ি’ এ শ্লোগানকে সামনে প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো.মঈনুল হাসান এ কথা বলেন।

চাঁদপুর জেলা শাসনের সহযোগিতায় ও জেলা বিআরটিএ’র আয়োজনে পেশাজীবী গাড়ি চালকদের পেশাগত দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক গাড়ি চালকদের দু’দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন সোমবার (৩০ অক্টোবর) সকাল ১০ টায় জেলা বিআরটিএ’র অফিস প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

তিনি আরো বলেন,‘সরকার গাড়ি চালকদেরও অনেক সুবিধা দিয়েছে। আপনার একটু ভুলের কারণে যে কোনো মুহূর্তে একটি প্রাণ চলে যেতে পারে। মনে রাখবেন সময়ের চেয়ে জীবনের মূল্য অনেক বেশি।সময়কে বাঁচাতে গিয়ে দুর্ঘটনায় অনেকের প্রাণ চলে যায়।’একটু সর্তক হয়ে গাড়ী চালালে বেঁচে যাবে অনেকগুলো প্রাণ।প্রশিক্ষণের মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করা যায়। কারণ প্রশিক্ষণের মাধ্যমে অজানা কিছু তথ্য এর মাধ্যমে জানা যায়। যা জীবনে প্রতিটি ক্ষেত্রে কাজে লাগে।একজন প্রশিক্ষণ নেয়া ব্যক্তি তার কর্মক্ষেত্রে ভাল স্থান তৈরি করতে পারে। তাই জীবনকে সুন্দরভাবে গড়ে তোলার জন্যে প্রশিক্ষণ নেয়া উচিৎ । গাড়ি চালানোর অবৈধ মালামাল বহন করা যাবে না। গাড়ি চালানো পূর্বে আপনাকে পুরো গাড়ি পরীক্ষা করে নিবেন।এ প্রশিক্ষণের মাধ্যমে আপনারা যা কিছু শিখবেন তার কিছুটা হলেও কাজে লাগানোর চেষ্টা করবেন।’

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অর্থরিটি (বিআরটিএ) চাঁদপুর সার্কেলের সহকারী পরিচালক শেখ ইমরান হোসেনের সভাপতিত্বে ও মোটরযান পরিদর্শক জিয়াউদ্দিনের পরিচালনায় প্রশিক্ষক হিসেবে ছিলেন চাঁদপুর সদর থানার ট্রাফিক কর্মকর্তা মো.নাসির উদ্দিন,জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো.আনোয়ার হোসেন মুন্সী,জেলা ট্রাক ও ট্যাংক-লরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবুল কালাম মন্টু প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন বিআরটিএ’র কর্মকর্তা ও প্রশিক্ষণার্থীবৃন্দ।

প্রতিবেদক :আনোয়ারুল হ্ক
আপডেট, বাংলাদেশ সময় ৫:১০ পিএম, ৩০ অক্টোবর ২০১৭.মঙ্গলবার
এজি

Leave a Reply