Home / চাঁদপুর / একজন ‘মা’ কে বাঁচাতে এগিয়ে আসুন
একজন ‘মা’ কে বাঁচাতে এগিয়ে আসুন

একজন ‘মা’ কে বাঁচাতে এগিয়ে আসুন

 ‎Wednesday, ‎06 ‎May, ‎2015   7:58:26 PM

‘পৃথিবীতে ভালোবাসার মানুষ একজনা; যার পায়ের নিচে বেহেস্ত আমার সেইতো আমার ‘মা’। কবির হৃদয় নিংঢ়ানো এ ভাষা কে না জানে। পৃথিবীতে যে শব্দটি সবচেয়ে বেশি আপন, সবচেয়ে কাছের, সবছেয়ে প্রিয়, সে একটি একটি শব্দ ‘মা’। এ আপন মানুষটি অসুস্থ হয়ে বিচানায় চটপট করলে কার ভালো লাগে?

এমনি একজন অসুস্থ ‘মা’ চাঁদপুর জেলার সদর উপজেলার ১০নং লক্ষীপুর মডেল ইউনিয়নের বাসিন্দা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৮ম ব্যাচের অধ্যয়নরত; মেধাবী ছাত্র মিজান ইবনে হক এর ‘মা’ মোসাম্মৎ আনোয়ারা বেগম। দুরারোগ্য জরায়ু ক্যান্সারে আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ইমার্জেন্সী গাইনী বিভাগের বিভাগীয় ডাক্তার অধ্যাপক সালমা রউফ এর তত্ত্বাবধানে আছেন। এ চিকিৎসা হিসাবে তাকে কয়েকটি কেমো থেরাপী দিতে হবে। এর জন্য অনেক টাকার প্রয়োজন।

ইতোপূর্বে তার চিকিৎসা বাবদ সহায় সম্বল বিক্রি করে বহু টাকা খরচ করা হয়েছে। তার চিকিৎসা সম্পূর্ণ করতে ডাক্তারের মতে আরো অন্তত দশ লক্ষ টাকার প্রয়োজন। এত টাকার ভার তার দরিদ্র পরিবার ও আতœীয় স্বজনের পক্ষে বহন করা সম্ভব নয়।
তাই তার চিকিৎসার জন্য সমাজের বিত্তবান ব্যাক্তিবর্গ এগিয়ে আসলে একজন মেধাবী ছাত্রের মায়ের চিকিৎসা সম্ভব হবে। সকলের সহযোগীতা পেলে অসহায় ও হতদরিদ্র মেধাবী ছাত্র ফিরে পাবে তার মাকে; আর ‘মা’ জননী দেখতে পাবেন তার কলিজার টুকরো সন্তানকে।

সাহায্য পাঠানোর ঠিকানা-

বিকাশ- ০১৯২৬-৪৯৮৬০৮ (পার্সোনাল)
মো. মিজানুর রহমান
হিসাবনং-১০৫.১৫১.৪৬১৭৬
ডাচ্বাংলা ব্যাংক, মতিঝিল শাখা, ঢাকা।