একই ছাদের নিচে ভালোবাসার ৪২ বছর

দাম্পত্য জীবনের ৪২ বছর একই ছাদের নিচে কাটিয়ে দিলেন বলিউডের বিগ বি অমিতাভ বচ্চন এবং অভিনেত্রী জয়া বচ্চন। ৩ জুন এ সেলিব্রেটি জুটির ৪৩তম বিবাহবার্ষিকী। নিজেদের কর্মব্যস্ততার মধ্য দিয়েই কাটছে বিবাহবার্ষিকীর দিনটি।

এলাহাবাদের ছেলে অমিতাভ আর বাঙালী মেয়ে জয়া ভাদুড়ির প্রথম দেখা হয়েছিলো পুনে বিশ্ববিদ্যালয়ে। প্রথম দেখায় বন্ধুত্ব। দীর্ঘদিন পর আবার দেখা হয় ‘গুড্ডি’ ছবির সেটে। জয়া তখন সুপারস্টার অভিনেত্রী। অমিতাভ তখন উঠতি নায়ক।
কিন্তু এই উঠতি নায়কের সঙ্গেই বেশ ঘণিষ্ঠ হয়ে যান বঙ্গকন্যা জয়া। শুটিং সেটেই অনেকেই তখন মেনে নিতে পারেন নি সেলিব্রেটি জয়ার সঙ্গে উঠতি নায়ক অমিতাভের ঘণিষ্ঠতা।

অমিতাভ-জয়া অভিনীত ‘জঞ্জির ছবিটি মুক্তি পাবার পর বদলে যায় সব। ছবিটি দারুণ ব্যবসা সফল হয়। এ ছবিটির সাফল্যই মূলত তাদের সম্পর্কটাকে আরো ঘণিষ্ঠ করে তোলে।

‘জঞ্জির’ এর সাফল্য সেলিব্রেট করতে এ দুজন ঠিক করেন, লন্ডন যাবেন। কিন্তু বাঁধা আসে অমিতাভের পরিবার থেকে। বলা হয় একসঙ্গে বিদেশ যেতে চাইলে বিয়ে করে যেতে হবে। ব্যস এরপর ১৯৭৩ সালে জয়ার গলায় অমিতাভের মাল্যদান।
এরপর ৪২ বছর কোনো অভিযোগ ছাড়া কেটে গেল এ দম্পতির। নানা সময়ের সম্পর্ক বিভিন্ন প্রতিকূলতায় পড়লেও দু’জনের ভালোবাসার দৃঢ়তা তাদের সম্পর্কের বন্ধনকে আরো শক্ত করেছে।

এ দম্পতির জীবনে রয়েছে দু’টি সুখের পায়য়া। ছেলে অমিতাভ বচ্চন ও মেয়ে শ্বেতা বচ্চন।
ছেলের বিয়ে পর নতুন সদস্য হিসেবে যোগ হয়েছে পুত্রবধূ ঐশ্বরিয়া রাই বচ্চন ও তাদের একমাত্র কন্যা আরাধ্য। বলিউডরে এমন সেলিব্রেটি জুটির বিবাহবাষির্কী উপলক্ষ্যে নামী-দামী তারকা শুভেচ্ছা জানিয়েছেন।

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ০৩:৫০ পিএম, ৩ জুন ২০১৬, শুক্রবার
ডিএইচ

Share