এই জুলুমবাজ সরকারকে আর সময় দেয়া যাবে না: তানভীর হুদা

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও জমকালো মনোমুগ্ধকর আয়োজনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালণ করা হয়েছে।

১ সেপ্টেম্বর শনিবার বিকালে উপজেলার বাগানবাড়ী ইউনিয়নের খন্দকারকান্দী গ্রামে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান, চেয়ারপার্সনের উপদেষ্টা, চাঁদপুর ২ আসনের ৪বারের সংসদ সদস্য, সাবেক তথ্য সংস্থাপন প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মরহুম নুরুল হুদা সাহেবের বাড়ীর সামনের মাঠে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক কবির হোসেন মজুমদারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক তথ্য সংস্থাপন প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জননেতা মরহুম নুরুল হুদা সাহেবের জ্যেষ্ঠ পুত্র চাঁদপুর জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক গত জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-২ আসন থেকে বিএনপি’র প্রাথমিক দলীয় মনোনয়ন প্রাপ্ত চাঁদপুর জেলা বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক তানভীর হুদা।

তানভীর হুদা বলেছেন, এই ফ্যাসিস্ট,জুলুমবাজ সরকারকে আর সময় দেয় যায়না। এই ভোটবিহীন জনবিচ্ছিন্ন আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত না করা পর্যন্ত বিএনপির প্রতিটি নেতাকর্মীরা আর ঘরে ফিরে যাবে না।

তানভীর হুদা দেশের জনগণের হৃদয়ে খোদাই করে শহীদ জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের নাম লিখা হয়ে গেছে। তাই শত চেষ্টা করেও বিএনপিকে নিশ্চিন্ন করা যাবে না। আমাদের একটি মাত্র শপথ বর্তমান ভোটবিহীন সরকারকে ক্ষমতা থেকে নামানো না পর্যন্ত রাজপথে থাকতে হবে। সবাই আগামী দিনে সকল কর্মসূচি সফল করতে রাজপথে থাকতে হবে।

তিনি আরো বলেন, আগামী ২ তারিখের পর কঠোর আন্দোলন আসতেছে। আপনারা সবাই কি প্রস্তÍুত? আর ভোট চুরি করতে দেওয়া হবে না। সব বন্ধ করে দিতে হবে। আমি কথা দিচ্ছি সবগুলো আন্দোলন সংগ্রামে নেতাকর্মীদের সামনে থেকে আমি নেতৃত্ব দিবো। যত হামলা-মামলা,বাধা-হুমকি আশুক বিজয় না নিয়ে ঘরে ফিরবোনা ইনশাল্লাহ। অঅন্দোলন সংগ্রামে নেতাকর্মীরা মামলা,হামলার হলে আমি আপনাদের পাশে থাকবো।

তিনি বলেন, আজকের প্রতিষ্ঠা বার্ষিকীতে অঙ্গীকারবদ্ধ হতে আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে দেশের মানুষের ভোটাধিকার প্রয়োগের নির্বাচন, আগামী নির্বাচন হবে দেশ গড়ার নির্বাচন। এ অবৈধ সরকার যেন আর ক্ষমতায় থাকতে না পারে, গভীর রাতে ব্যলট বাক্স পূর্ণ করতে না পারে সেদিকে সবাইকে সচেতন থাকতে হবে।

নেতাকর্মীদের প্রতি তানভীর হুদা বলেন, আমাদেরকে গণতন্ত্র ফিরে আনতে হবে। গণতন্ত্র ফিরে আনতে আমাদের হয়তো অনেক মূল্য দিতে হবে। এই মূল্য দিয়ে, ত্যাগ স্বীকার করেই আমাদের চূড়ান্ত লক্ষ্যে এগিয়ে যেতে হবে। এই জুলুমবাজ সরকারকে হটাতে প্রয়োজনে শহীদ হয়ে যাবো। এই অবৈধ সরকারের বিরুদ্ধে আমাদের চূড়ান্ত আঘাত হানতে হবে। এই প্রত্যয় নিয়েই আপনারা বাড়ি ফিরে যাবেন।
এসময় অনান্য বক্তারা বলেন, বতর্মান সরকার দেশের নাগরিকদের গণতান্ত্রিক ভোটের অধিকার কেড়ে নিয়েছে। বিগত ১৪ বছর অবৈধ শেখ হাসিনা সরকার ক্ষমতায় থেকে দেশের গণতন্ত্রকে গলা টিপে হত্যা করেছে। আমরা জিয়াউর রহমানের নেতৃত্বে স্বাধীনতা অর্জন করেছি, তারেক রহমানের মাধ্যমে স্বাধীনতাকে রক্ষা করবো। যখন দেশের গণতন্ত্র ভুলন্ঠিত, দেশে বাকশালী আইন প্রতিষ্ঠিত ছিল ঠিক তখন গণতন্ত্র রক্ষায় শহীদ জিয়াউর রহমান ১৯৭৭ সালের ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠা করেন।

এসময় বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতি গোলাম সারোয়ার মজুমদার, মতলব দক্ষিণ উপজেলা বিএনপির সভাপতি বিল্লাল মৃধা, উত্তর উপজেলা বিএনপির সহসভাপতি বশিরউল্লাহ, চাঁদপুর জেলা যুবদলের সাবেক প্রচার সম্পাদক ও মতলব দক্ষিন উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন হিরু, জেলা বিএনপির সদস্য আব্দুল মান্নান লস্কর, মতলব উত্তর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক ও যুবদলের সাবেক সভাপতি আবু সৈয়দ গোলাম রাব্বানী মামুন,ছেংগারচর পৌর যুবদলের সাবেক সভাপতি সিরাজুল ইসলাম বেপারী, উপজেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক মোঃ মানিক ফরাজী, বিএনপি নেতা অঅব্দুল হালিম,ফতেপুর পশ্চিম ইউনিয়ন বিএনপির সভাপতি মাহবুব সরকার, ছেংগারচর পৌর যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক মনির হোসেন মোল্লা, পৌর বিএনপি নেতা মোঃ কবির হোসেন, মোঃ আবুল কালাম সরকার,যুবদল নেতা হারুন সরকার, পৌর স্বেচ্ছাসেবক দল নেতা শাহ আলম ভূইয়া প্রমূখ।

এসময় উপস্থিত ছিলেন, মতলব পৌরসভার সাবেক প্যানেল মেয়র ও পৌর বিএনপির সাবেক সিনিয়র যুগ্ন আহ্বায়ক শাহ্ গিয়াস, মতলব উত্তর উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আমির হোসেন আমু, বিএনপি নেতা নুরুল হুদা বাপ্পি সরকার, ছেংগারচর পৌর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আবু সাঈদ বেপারী, যুবদল নেতা জসিম মিঝি, মোঃ বাবুল, পৌর যুবদলের সাংগঠনিক সম্পাদক মনির হোসেন মোল্লা, যুবদল নেতা হালিম সরকার রিঙ্কু, আব্দুল হালিম, এইচএম জমির হোসেন, শামসুদ্দিন,ইউপি সদস্য মোঃ সায়েম,মতলব উত্তর উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ন আহ্বায়ক জাহাঙ্গীর আলম মুন্সি, ইউপি সদস্য আল আমিন, বিল্লাল হোসেন রনি, আক্তার হোসেন, আহমেদ হোসেন মিন্টু, মোবারক হোসেন, হাসানুল কিবরিয়া তপন, গজরা ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি সাইফুল ইসলাম, উপজেলা তাতীদলের সভাপতি আনোয়ার মুন্সী, সাধারন সম্পাদক কামরুল ইসলাম হানিফ, পৌর তাতীদলের সভাপতি আবুল হোসেন প্রধান, সহ-সভাপতি মফিজুল ইসলাম খান, সাধারন সম্পাদক সোলেমান প্রধান, সাত্তার, নাজমুল প্রধান, মোঃ সেলিম হোসেন, মোঃ ফরিদ, মোঃ আনোয়ার, জেলা যুবদল নেতা আবু তাহের সুমন, মোঃ সুমন, নোমান, সোহরাফ হোসেন, আব্দুল আজিজ, মনির জামতলা, মোঃ নোমান, ছেংগারচর পৌর ছাত্রদলের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোঃ জমির, উপজেলা মৎসজীবী দলের সভাপতি সাধারণ সম্পাদক আবুল হোসেন কুটুম, সাংগঠনিক সম্পাদক আবুল বাশার, মামুন মনির, পৌর ছাত্রদলের সিনিয়র যুগ্ন আহ্বায়ক হৃদয় মিয়াজী, সাবেক ছাত্রদল নেতা ঈশা খান, রাজিব মিয়া, জিলানী খান, শরীফ ,মতলব দক্ষিণ পৌর ছাত্রদলের সাবেক যুগ্ন-আহ্বায়ক মোঃ সারোয়ার ফরাজী, হুমায়ন কবির, নাদিম ভুইয়া, মতলব উত্তর ও দক্ষিণ উপজেলার বিভিন্ন ইউনিয়নের নেতৃবৃন্দ।

এরপর চাঁদপুর জেলা বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক তানভীর হুদা’র নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে আনারপুর মোড় হয়ে আশে পাশের গুরুত্বপূর্ণ মোড় প্রদক্ষিণ করেন। র‌্যালিতে অন্যান্যের মধ্যে নেতৃত্ব দেন মতলব উত্তর উপজেলা ও মতলব দক্ষিণ উপজেলা বিএনপি, ছেংগারচর পৌর বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্চাসেবকলীগসহ উপজেলা বিএনপির অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

নিজস্ব প্রতিবেদক, ২ সেপ্টেম্বর ২০২৩

Share