Home / চাঁদপুর / ২ এপ্রিল এইচএসসি পরীক্ষা : চাঁদপুরে ২০ হাজার পরীক্ষার্থী
Student SSC
ফাইল ছবি: চাঁদপুর টাইমস

২ এপ্রিল এইচএসসি পরীক্ষা : চাঁদপুরে ২০ হাজার পরীক্ষার্থী

চাঁদপুরে ২০১৮ সালের এইচএসসি,আলিম ,বিএম ও এইচ এস সি ভোকেশনা পরীক্ষা সোমবার (২ এপ্রিল) সকাল ১০ টায় শুরু হচ্ছে। চাঁদপুরে ৫১ কেন্দ্রে ২০ হাজার পরীক্ষার্থী রয়েছে ।

চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মঙ্গলবার (২০ মার্চ ) বেলা ৩টায় জেলা প্রশাসক মো.মাজেদুর রহমান খানের সভাপতিত্বে সকল উপজেলা প্রশাসন ও সংশ্লিষ্ট কলেজ ও মাদ্রাসার কেন্দ্রে সচিব ও সহকারী সচিবদের সমন্বয়ে এইচএসসি,আলিম ,বিএম ও এইচ এস সি ভোকেশনা পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করা র লক্ষ্যে এক সভা অনুষ্ঠিত হয় ।

সারা দেশের ন্যায় চাঁদপুরেও একযোগে অনুষ্ঠিত হচ্ছে এইচএসসি, মাদ্রাসা বোর্ডের আলিম ও ব্যবসায় ব্যবস্থাপনা ও ভোকেশনাল পরীক্ষা। সারাদেশের ন্যায় এক-অভিন্ন সময় ও নিয়ম নীতিতে সকাল ১০ টায় ওই পরীক্ষা শুরু হবে। এবছর চাঁদপুর জেলার ৮ উপজেলায় পরীক্ষার্থীর সংখ্যা ১৯ হাজার ৯শ ৯৯ জন এবং কেন্দ্র ৫১টি।

জেলা প্রশাসনের শিক্ষা শাখার সূত্রমতে জেলায় এইচএসসি পরীক্ষার্থীর সংখ্যা ১৫ হাজার ২শ ৭৩ জন এবং কেন্দ্র ৩৩টি ,মাদ্রাসা বোডের্র আলিম পরীক্ষার্থীর সংখ্যা ২ হাজার ৮শ’ ২৬ এবং কেন্দ্র ১১ টি, ব্যবসায় ব্যবস্থাপনা (বিএম) পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৮শ’ ৪২জন ও কেন্দ্র ৬টি এবং ভোকেশনাল পরীক্ষার্থীর সংখ্যা ৫৮জন ও কেন্দ্র ১টি।

এবার পরীক্ষা সুষ্ঠ ও সুন্দরভাবে পরিচালনার জন্যে জেলা প্রশাসন কর্তৃক প্রয়োজনীয় সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

প্রাপ্ত সূত্র মতে, এইচএসসি পরীক্ষায় চাঁদপুর সদরের ৫টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৩ হাজার ৭ শ’ ৩ ৫জন,হাজীগঞ্জের ৭টি কেন্দ্রে ৩ হাজার ৩শ ১৮ জন, শাহরাস্তির ৪টি কেন্দ্রে ১ হাজার ২ শ ৩৪ জন,মতলব দক্ষিণ এর ৩টি কেন্দ্রে ১ হাজার ১শ’ ২২জন,মতলব উত্তরে ৪টি কেন্দ্রে ১ হাজার ৪শ ৪৫ জন,ফরিদগঞ্জের ৪টি কেন্দ্রে ১ হাজার ৮শ ৯৯জন,কচুয়ার ৫টি কেন্দ্রে ১ হাজার ৯শ ৮৪ জন এবং হাইমচরের ১ টি কেন্দ্রে ৫শ ৩৬জন পরীক্ষার্থী রয়েছে।

এদিকে নকলমুক্ত ও শান্তিপ্রিয় পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে জেলা প্রশাসন থেকে সকল প্রকার প্রস্তুতি নেয়া হয়েছে। পরীক্ষার হলে সকল ধরনের অসাধু উপায় বর্জনের জন্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে কড়া হুঁশিয়ারি রয়েছে।

এছাড়াও শিক্ষার্থীদের পাশাপাশি যদি কোনো শিক্ষক অসাধু উপায় অবলম্বন করে এবং তা প্রমাণিত হয় তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানা যায় ।
প্রতিবেদক:আবদুল গনি
আপডেট,বাংলাদেশ সময় ৫:৩০ পিএম,২০ মার্চ ২০১৮,মঙ্গলবার
ডিএইচ