Home / আন্তর্জাতিক / পাতার মতো উড়ে গেলেন মোটরসাইকেল আরোহী!
পাতার মতো উড়ে গেলেন মোটরসাইকেল আরোহী!

পাতার মতো উড়ে গেলেন মোটরসাইকেল আরোহী!

যারা মোটরসাইকেল চালান তাদের সাবধানতা অবলম্বনের জন্য অনেক পরামর্শ দেওয়া হয়। অস্থির হয়ে এই যান চালাবেন না। অবশ্যই হেলমেট পরতে হবে। কিংবা অতিরিক্ত গতিতে ছুটবেন না ইত্যাদি। তবুও হরহামেশা দুর্ঘটনা ঘটছে।

মোটরসাইকেলের দুর্ঘটনা মারাত্মক হয়ে থাকে। কারণ, এতে যাত্রীর দেহ পুরোপুরি অরক্ষিত অবস্থায় থাকে। গাড়ির যাত্রীরা বেশ নিরাপত্তায় থাকেন। কারণ তারা গাড়ির ভেতরে অবস্থান করেন। কিন্তু মোটরসাইকেলের বিষয়টি আলাদা। হেলমেট বা নিরাপদ পোশাক পরলেও যাত্রীর দেহকে রক্ষার কোনো আবরণ নেই বাইকে।

এখানে সম্প্রতি সিঙ্গাপুরের একটি ব্যস্ত রাস্তায় এক মারাত্মক মোটরসাইকেল দুর্ঘটনার ভিডিও ছাড়া হয়েছে। এ ধরনের দুর্ঘটনা সচরাচর ক্যামেরায় উঠে আসে না। কিন্তু পাশের একটি গাড়ির ক্যামেরা সচল থাকায় তা রেকর্ড করা সম্ভব হয়েছে।

ভিডিওতে দুর্ঘটনায় মৃত্যু বা রক্তের বন্যা জাতীয় কোনো দৃশ্য দেখা যায়নি। কিন্তু দাঁড়িয়ে থাকা একটি গাড়ির পেছনে দারুণ গতিতে আসা মোটরসাইকেলটি ধাক্কা খাওয়ার পর কি অবস্থা হলো, তা দেখলে শিরদাঁড়া বেয়ে ঠাণ্ডা স্রোত বইবে।

মোটরসাইকেলে ছিলেন দু’জন যাত্রী। চালক ওই গাড়ির ওপরই পড়লেন। কিন্তু পেছনের যাত্রী পাতার মতো বাতাসে ভাসলেন, উড়ে গেলেন তিনি।

হার্টের রোগীদের ভিডিওটি না দেখাই ভালো। যদিও এতে বীভৎস কোনো দৃশ্য নেই। কিন্তু দুর্ঘটনার ভয়ংকর রূপটি ঠিকই স্পষ্ট। এই ভিডিওটি মোটারসাইকেলসহ রাস্তায় চলাচলকারী যেকোনো গাড়ির চালকদের সাবধান ও আরো সচেতন হওয়ার আহ্বান করছে।

ভিডিও দেখতে ক্লিক করুন…

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ ৯ : ০২ পিএম, ১ আগস্ট ২০১৭, সোমবার
এইউ

Leave a Reply