Home / জাতীয় / অর্থনীতি / চাঁদপুরের স্টেশনগুলোতে এখনো ঈদফিরতি মানুষের ভিড়
IMG_20180831_121027

চাঁদপুরের স্টেশনগুলোতে এখনো ঈদফিরতি মানুষের ভিড়

এখনো চাঁদপুরের লঞ্চঘাট, বাসস্ট্যান্ট ও রেল স্টেশনসহ বিভিন্ন যানবাহন স্টেশনে ঈদফিরতি মানুষের প্রচন্ড ভিড় লক্ষ্য করা গেছে। গত ২২ আগস্ট সারাদেশে একযোগে পালিত হয়েছে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল অযহা।

ত্যাগের মহিমায় মেতে উঠে ¯^জনদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে ঢাকা, নারায়নগঞ্জ, বরিশাল, ময়মনসিংহ, রাজশাহী, জামালপুর, ভোলাসহ দেশের বিভিন্ন প্রান্তে থাকা কর্মজীবী মানুষজন পরিবার পরিজনদের সাথে ঈদ করার জন্য যার যার কর্মসস্থল থেকে দেশের বাড়িতে আসেন।

ঈদ শেষে ঈদের পরদিন থেকেই কর্মজীবী মানুষজন আবার যার যার কর্মস্থলে ফিরে যেতে শুরু করে।

গত এক সপ্তাহ ধরে চাঁদপুর শহরের লঞ্চঘাট, বাসস্ট্যান্ট ও রেলস্টেশনের প্রচন্ড ভিড় লক্ষ্য করা গেছে। ঈদ উদযাপিত হয়ে গেলো এক সপ্তাহেরও বেশি। তবুও যেনো কমছে না ঈদফিরতি মানুষের চাপ।

গতকাল (৩১ আগস্ট) শুক্রবার সরকারি ছুটির দিন হওয়ায় চাঁদপুর রেলওয়ে কোট স্টেশনে ঈদফিরতি মানুষের প্রচন্ড ভিড় দেখা গেছে। এদের মধ্যে ব্যবসায়ী শ্রেণির লোকজন বেশি লক্ষ্য করা গেছে। গত ২৫ আগস্ট ঈদ ছুটি শেষ হওয়ার সরকারি-বেসরকারি চাকরিজীবীরা অনেকেই কর্মস্থলে চলে গেছেন।

যাত্রীরা ট্রেনের টিকেটরে জন্য স্টেশনের প্লাটফর্মে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে দেখা গেছে। একসাথে অনেক যাত্রীর ভিড় হওয়ায় টিকেটের জন্য লাইনে দাঁড়িয়ে অনেক দুর্ভোগ পোহাতে হয় তাদের।

তবুও ফিরতে হবে নিজ কর্মস্থলে। তাই ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়েও টিকেট সংগ্রহ করে যার যার কর্মস্থলে ফিরছে মানুষ।

এছাড়া বাসস্ট্যান্ট ও লঞ্চঘাটেও যাত্রীদের ভিড় ছিল চোখে পড়ার মতো।

প্রতি বছর ঈদ এলেই কর্মজীবী মানুষজন ছুটে চলে তাদের আপন ঠিকানায়। কারণ মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব হচ্ছে পবিত্র ঈদুল ফিতর ও ঈদুল আযহা। তাই দেশের বিভিন্ন স্থানে মানুষজন যতই কর্মব্যস্থতায় থাকুক না কেনো ঈদের আনন্দ পরিবার পরিজনদের সাথে ভাগাভাগি করে নিতে তারা ছুটে চলে তাদের আপন ঠিকানায়।

আবার ঈদ শেষে নানা দুর্ভোগ পোহানোর মধ্যদিয়ে ছুটে চলে তাদের নিজ কর্মস্থলে।

প্রতিবেদক- কবির হোসেন মিজি

Leave a Reply