Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ইমাম-মুয়াজ্জিনরা সমাজের সবচেয়ে সম্মানীয় ব্যক্তি: নুরুল আমিন রুহুল
ইমাম

ইমাম-মুয়াজ্জিনরা সমাজের সবচেয়ে সম্মানীয় ব্যক্তি: নুরুল আমিন রুহুল

চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল বলেন, ইমাম-মুয়াজ্জিনরা হচ্ছে সমাজের সবচেয়ে সম্মানীয় ব্যক্তি। প্রতিটি গ্রাম ও পাড়া মহল্লায় ইমামরা নেতৃত্ব দেন। সমাজ পরিবর্তন করতে ইমাম মুয়াজ্জিনদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। মসজিদের খুতবায় সমাজের অরাজকতা, সন্ত্রাস, নৈরাজ্য, মাদকসহ জঙ্গীবাদ দমনের বিষয়ে আলোচনা করতে হবে। তাহলে সকলের প্রচেষ্টায় এলাকায় শান্তি বজায় থাকবে।
শনিবার (১১ নভেম্বর) বিকেলে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম আলেম, মাদ্রাসার শিক্ষক ও সুপারদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি নুরুল আমিন রুহুল উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশের ইতিহাসে ইসলামের প্রচারে বঙ্গবন্ধু সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। আওয়ামীলীগ সরকার জনগনের উন্নয়নে কাজ করছে। দেশে ৫শ’ ৬০টি মডেল মসজিদ নির্মান করছে, যেন ইসলামের রিসার্চ করতে পাড়ে। কওমি মাদ্রাসাকে স্কৃতি দিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইসলামিক ফাউন্ডেশন গঠন করেছেন বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান। বিশ্ব এজতেমার জায়গা ও মাদ্রাসা বোর্ড তৈরি করে গেছে।

তিনি আরো বলেন, আপনারা দোয়া করবেন আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবার যেনো প্রধানমন্ত্রী হয়ে দেশের উন্নয়ন করতে পারে। আমি সাদ্য অনুযায়ী এলাকার উন্নয়নের জন্য কাজ করেছি। এমন কোন সেক্টর নেই যেখানে উন্নয়নের ছোয়া লাগেনি। আমার জন্য দোয়া করবেন আবার যেনো নৌকার টিকেট নিয়ে আপনাদের মাঝে আসতে পারি এবং আপনাদের ভোটে নির্বাচিত হয়ে সেবা করতে পাড়ি।

বদরপুর আদমিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মিজানুর রহমানের সভাপতিত্ত্বে ও নাউরী আহমদিয়া উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা জাকারিয়ার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা পরিষদের সদস্য আলাউদ্দিন সরকার, ফতেপুর পশ্চিম ইউপির চেয়ারম্যান নূরমোহাম্দ, ফরাজি কান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান ইন্জিনিয়ার রেজাউল করিম।

আরো বক্তব্য দেন- মতলব উত্তর ইমাম পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা সফিকুল ইসলাম, বদুরপুর আদমিয়া ফাজিল মাদ্রাসার অধক্ষ্য মাওলানা মিজানুর রহমান, সাড়ে পাচঁআনী ফাজিল মাদ্রাসার সহকারী অধ্যক্ষ্য আলী হোসেন, বাগানবাড়ি ইউনিয়ন আওয়মীলীগের সহ-সভাপতি জিকে ফয়সাল, চরকালিয়া উচ্চ বিদ্যালয়ের সদস্য আতাউর রহমান সবুজ, ফতেপুর পশ্চিম ইউনিয়ন যুবলীগের সভাপতি নূরে আলম স্বপন, প্রধান শিক্ষক দলিল উদ্দিন, নাউরী আহমদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম তাজুল ইসলাম, দশানী আল-আমীন দাখিল মাদ্রাসার সুপার মাওলানা হাবিব উল্লাহ সরকার, আমিয়াপুর হযরত বিবি মা মহিলা মাদ্রাসার সুপার মুফতি ফারুক হোসাইন, ইসলামি ফাউন্ডেশনের সদস্য রাজিব হোসেন।

আলোচনা শেষ মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন দশানী আল-আমীন বোরহানুল উলূম মাদ্রাসা ও এতিমখানা কমপ্লেক্সের পরিচালক মাওলানা হাবিবউল্লাহ।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ১১ নভেম্বর ২০২৩