Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ইমামপুর পল্লীমঙ্গল বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা
বিদ্যালয়ে

ইমামপুর পল্লীমঙ্গল বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়।
আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মোঃ শাহজাহান মোল্লার সভাপতিত্বে এসব অনুষ্ঠান হয়।

ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ ছবির আহাম্মদ এরসঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,ষাটনল ইউপির দুই বারের সাবেক চেয়ারম্যান ও ষাটনল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি একেএম শরীফ উল্লাহ সরকার।

মিলাদ মাহফিল ও দোয়ার অনুষ্ঠানের প্রধান আলোচক ছিলেন ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরকার মেঃ আবুল কালাম আজাদ।

এতে আরো বক্তব্য রাখেন বিদ্যালয়ের দাতা সদস্য মাজহারুল ইসলাম মিজান, সাবেক কো-অপ্ট সদস্য ও উপজেলা যুবলীগের সহ-সভাপতি মোঃ কামরুজ্জামান ইয়ার হোসেন, ষাটনল ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ও অভিভাবক আব্দুস সাত্তার গাজী, ষাটনল ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ইলিয়াজ আলী মিয়াজী, ইমামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি শাহ আলম মোল্লা, ছেংগারচর পৌর যুবলীগ ইসমাইল হোসেন, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ফারুক আহাম্মদ বাদল, শেখ সাদি, পরীক্ষার্থী জান্নাতী আক্তার, মোঃ শুভ, নাদিয়া কামাল, নাদিয়া আক্তার, সায়্যিদা ঢালী আভা প্রমূখ। এসময় উপস্থিত ছিলেন, ষাটনল ইউপি সদস্য জাকির হোসেন, ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষখ মোঃ কামাল হোসেনসহ এলাকার অভিভাবক, পরীক্ষার্থী ও স্কুলেল শ্রেণির শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠানে দোয়া ও আলোচনা শেষে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মোঃ শাহজাহান মোল্লার পক্ষ থেকে গত এসএসসি পরীক্ষায় অত্র বিদ্যালয় থেকে জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীদেরকে নগদ অর্থ ও ক্রেষ্ট প্রদান করা হয়। এছাড়াও বিদায় শিক্ষার্থীদের মাঝে উপহার প্রদান করা হয়।

প্রসঙ্গতঃ ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয় থেকে চলতি বছর এই বিদ্যালয় থেকে ১২০ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। আলোচনা সভা শেষে এইচএসসি পরীক্ষার্থীদের সাফল্য কামনা করে মিলাদ ও দোয়া করা হয়। মিলাদ মাহফিল পরিচালনা করেন,মাওলানা আব্দুর রহমান। মোনাজাত ও দোয়ার অনুষ্ঠান পরিচালনা করেন,ধর্মীয় শিক্ষক মাওলানা আলাউদ্দিন। মিলাদ ও দোয়ার অনুষ্ঠানে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ,সাবেক মন্ত্রী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য চাঁদপুরের কৃতি সন্তান মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এর সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনা এবং প্রয়াত সাজেদুল হোসেন চৌধুরী দিপু চৌধুরীর বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।

ষাটনল ইউপির সাবেক চেয়ারম্যান ও ষাটনল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি একেএম শরীফ উল্লাহ সরকার বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন,আজ যারা দীর্ঘ পাঁচ বছর পড়ালেখা শেষ করে আমাদের এই বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষার জন্য বিদায় নিয়ে চলে যেতে হচ্ছে তোমাদের ভবিষ্যৎ মঙ্গল কামনা করি, এবং সকল বিদায়ী ছাত্রীদের এসএসসি পরীক্ষার ফলাফল ভাল হোক সকলের প্রতি এই কামনা।

একেএম শরীফ উল্লাহ সরকার তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শিক্ষায় ব্যাপক উন্নয়ন করছেন। প্রতিটি ছেলে-মেয়েকে শিক্ষিত করার জন্য কাজ করছেন। চাঁদপুর-২- আসনের সংসদ সদস্য চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য,সাবেক মন্ত্রী, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, চাঁদপুরের কৃতি সন্তান মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এলাকার উন্নয়নসহ শিক্ষা ক্ষেত্রে ব্যাপক কাজ করছে। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমাদের প্রিয় নেতা আলহাজ্ব মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপির জন্য সকলে দোয়া করবেন। বিশেষ করে মতলবের যুবসমাজের আইকন ঢাকা মহানগর আওয়ামী লীগের কার্যকরি কমিটির সদস্য প্রয়াত সাজেদুল হোসেন চৌধুরী দিপু ভাইয়ের জন্য সবাই দোয়া করবেন। মহান আল্লাহপাক যেন আমাদের সকলের প্রিয় নেতাকে যেন জান্নাতের উচ্চ মাকাম দান করেন।

নিজস্ব প্রতিবেদক, ১২ ফেব্রুয়ারি ২০২৪