Home / উপজেলা সংবাদ / কচুয়া / স্মার্ট নাগরিক হতে হলে শিক্ষার্থীদের ভালো ভাবে পড়ালেখা করতে হবে
নাগরিক

স্মার্ট নাগরিক হতে হলে শিক্ষার্থীদের ভালো ভাবে পড়ালেখা করতে হবে

কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী চাপাতলি লতিফিয়া ফাজিল মাদ্রাসায় দাখিল পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে মাদ্রাসা মিলনায়তনে মাদ্রাসার অধ্যক্ষ মো: মনিরুল ইসলাম মজুমদারের সভাপতিত্বে ও প্রভাষক মো: আফজাল হোসাইনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক অ্যাডভোকেট মো: হেলাল উদ্দিন।

এসময় তিনি বলেন, স্মার্ট নাগরিক হতে হলে শিক্ষার্থীদের পূর্নমাত্রায় ভালো ভাবে লেখাপাড়া করতে হবে। লেখাপড়ার পাশাপাশি নিজেই পরিবারের প্রতি দায়িত্ববান হবেন,সমাজের প্রতি দায়িত্ববান হবেন। একজন স্মাট মানুষ একজন সুন্দর পোশাশ ও চরিত্রের মানুষ, একজন সুন্দর কথা বলার মানুষ এবং একজন নৈতিকতার মানুষ হতে পারে একজন পরিপূর্ন স্মার্ট নাগরিক।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, গোহট দক্ষিণ ইউপি চেয়ারম্যান মো: আমির হোসেন, সাবেক অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ আলী, গভর্নিং বডির দাতা সদস্য মো: সোহেল প্রধান, সদস্য মাওলানা আব্দুল হাই, মাসনীগাছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিন উল্লাহ, কহলথু্ির উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবিএম এমরান হোসেন, চাঁদপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সোহাগ উদ্দিনসহ আরো অনেকে। এসময় মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরে দাখিল পরিক্ষার্থীদের সফলতা ও দোয়া কামনায় বিশেষ দোয়া ও মুনাজাত পরিচালনা করা হয়। একই দিনে কহলথুরী হামিদিয়া উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরিক্ষার্থীদের বিদায় উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু, ১২ ফেব্রুয়ারি ২০২৪