Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / জীবগাঁও জেনারেল হক হাইস্কুল এন্ড কলেজের এসএসসি পরীক্ষার্থীদের বিদায়
হাইস্কুল

জীবগাঁও জেনারেল হক হাইস্কুল এন্ড কলেজের এসএসসি পরীক্ষার্থীদের বিদায়

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার জীবগাঁও জেনারেল হক হাইস্কুল এন্ড কলেজের ২০২৪ এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সকালে জীবগাঁও জেনারেল হক হাইস্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে অত্র কলেজের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে মিলাদ ও দোয়ার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,ছেংগারচর পৌরসভার সাবেক মেয়র ও জীবগাঁও জেনারেল হক হাইস্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠা আলহাজ্ব মোঃ রফিকুল আলম জজ।

জীবগাঁও জেনারেল হক হাইস্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আলী হোসেন মাষ্টার এর সভাপতিত্ব আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি মোঃ মজিবুর রহমান।

বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ আবুল কাশেম মাষ্টার এর সঞ্চালনায় বিদায় সংবর্ধনা ও দোয়া মাহফিল বক্তব্য রাখেন, ইতালী প্রবাসী আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল হান্নান, ছেংগারচর পৌরসভার সাবেক প্যানেল মেয়র আলহাজ্ব রুহুল আমিন মোল্লা, ছেংগারচর পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রফিকুল ইসলাম রিপন, পৌর আওয়ামী লীগের ৭ নং ওয়ার্ড শাখার সভাপতি মোঃ আবুল বাশার দেওয়ান, পৌর কৃষকলীগের সাধারণ সম্পাদক আব্দুল সাত্তার বাবু, পৌর আওয়ামী লীগ নেতা আলমগীর মিয়াজী, পৌর মৎস্যজিবী লীগের যুগ্ম-সম্পাদক মোঃ বিল্লাল হোসেন মিঝি, পৌর যুবলীগের নেতা মোঃ কামাল হোসেন, ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য ও ৭নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মোঃ আলাউদ্দিন ফকির, সাবেক অভিভাবক সদস্য শাহ আলম মিয়াজী, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক বিল্লাল হোসেন মাষ্টার, কলেজের প্রভাষক মোঃ গোলাম সারোয়ার, ডিএম রুহিতারপাড় উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল আজিজ,সমাজ সেবক মারফত আলী মজুমদার, বেবী আক্তার প্রমূখ ।
আলোচনা সভা শেষে এইচএসসি পরীক্ষার্থীদের সাফল্য কামনা করে মিলাদ ও দোয়া করা হয়। মিলাদ ও দোয়ার অনুষ্ঠান পরিচালনা করেন,ধর্মীয় শিক্ষক মাওলানা আলী আহাম্মদ। এসময় এলাকার অভিভাবক, পরীক্ষার্থী ও স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত উপজেলার জীবগাঁও জেনারেল হক হাইস্কুল এন্ড কলেজ থেকে এবছর প্রতিষ্ঠানটি হতে ৭৬ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করছে। উক্ত অনুষ্ঠানে দোয়া ও আলোচনা শেষে অতিথি ও বিদায় শিরীক্ষার্থীদের মাঝে উপহার প্রদান করা হয়

এসময় ছেংগারচর পৌরসভার সাবেক মেয়র ও জীবগাঁও জেনারেল হক হাইস্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠা আলহাজ্ব মোঃ রফিকুল আলম জজ শিক্ষার্থীদের উজ্জল ভবিষ্যত কামনা করে বলেন, তোমরাই দেশের ভবিষ্যত। সামনে তোমরাই দেশের হাল ধরবে। সবাই ভালোভাবে পরীক্ষা দেবে। এখান থেকেই দৃঢ় মনোবল নিয়ে নিজেকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করার প্রচেষ্টা চালিয়ে যেতে হবে।
তিনি আরও বলেন, তোমরা বিদ্যালয়ের মধ্যে দিয়ে লেখাপড়ার ধারাবাহিকতা রক্ষা করে কলেজ জীবনে শিক্ষার মনোনিবেশ আরো বিকশিত করে ভালো ফলাফলে উন্নত শিক্ষা লাভ করে উচ্চপদস্থ কর্মকর্তা হয়ে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে দেশ ও জাতির সেবায় নিজেকে নিয়োজিত রাখবে।

তিনি আরও বলেন, জীবগাঁও জেনারেল হক হাইস্কুল এন্ড কলেজ এর যত অবকাঠামো উন্নয়ন, সমস্তগুলো চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ,সাবেক মন্ত্রী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য চাঁদপুরের কৃতি সন্তান মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এর হাত ধরে হয়েছে। গত ৫টি বছর এই এলাকাসহ অত্র বিদ্যালয়ের কোনো উন্নয়ন হয়নি। আপনারা দোয়া করবেন এ বার মতলবের উন্নয়নের রুপকার মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি হয়েছেন। এবার এলাকায় উন্নয়ন হবে। তার জন্য আপনারা দোয় করবেন। তিনি এসময় প্রয়াত সাজেদুল হোসেন দিপু চৌধুরীর বিদেহী আত্মার মাগফেরাত কামনায় সকলের কাছে দোয়া কামনা করেন।

নিজস্ব প্রতিবেদক, ১২ ফেব্রুয়ারি ২০২৪