Home / সারাদেশ / ইউপি নির্বাচনকে কেন্দ্র করে কুমিল্লায় অগ্নিসংযোগ
ইউপি নির্বাচনকে কেন্দ্র করে কুমিল্লায় অগ্নিসংযোগ

ইউপি নির্বাচনকে কেন্দ্র করে কুমিল্লায় অগ্নিসংযোগ

আগামী শনিবার ষষ্ঠ দফায় অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনকে কেন্দ্র করে কুমিল্লার মুরাদনগর ও দেবীদ্বারে অগ্নি সংযোগসহ বেশ কয়েকটি সহিংস ঘটনা ঘটেছে। এসব ঘটনায় মুরাদনগর ও দেবীদ্বার থানায় একাধিক মামলা দায়ের করা হয়েছে। বুধবার দিবাগত গভীর রাতে এ অগ্নি সংযোগের ঘটনা ঘটে।

জেলার দেবীদ্বার উপজেলার দক্ষিন গুনাইঘর ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী হুমায়ুন কবীরের নির্বাচনী প্রচার কেন্দ্র আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। স্থানীয়রা জানায়, বুধবার রাত ৩টার দিকে একদল দুবর্ৃৃত্ত দক্ষিন গুনাইঘর ইউনিয়ন পরিষদের পাশে স্থাপিত নৌকা প্রতীকের নির্বাচনী প্রচার কেন্দ্র আগুন দেয়। স্থানীয় লোকজন টেরপেয়ে আগুণ নেভানোর আগেই পুড়ে ছাই হয়ে যায় প্রচার কেন্দ্রটি। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতির জনকের ছবিও পুড়ে যায়।

এব্যাপারে প্রার্থী হুমায়ুন কবীর অভিযোগ করে বলেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা ঈর্ষান্বিত হয়ে পরিকল্পিত ভাবে এ কাজটি করেছে। এ ঘটনায় দেবীদ্বার থানায় একটি মামলা দায়ের করেছেন হুমায়ুন কবীর।

এদিকে জেলার মুরাদনগর উপজেলার শ্রীকাইল ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী ও অপর এক স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে দফায় দফায় গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে।

এতে উভয় পক্ষের কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায়ও মুরাদনগর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

কুমিল্লা করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ০২:০০ পিএম, ২ জুন ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ