Home / জাতীয় / রাজনীতি / খালেদাকে অভ্যর্থনা জানাতে ব্যাপক আয়োজন, আ.লীগের পাল্টা কর্মসূচি
খালেদাকে অভ্যর্থনা জানাতে ব্যাপক আয়োজন, আ.লীগের পাল্টা কর্মসূচি
ফাইল ছবি

খালেদাকে অভ্যর্থনা জানাতে ব্যাপক আয়োজন, আ.লীগের পাল্টা কর্মসূচি

রোহিঙ্গাদের দেখতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কক্সবাজার সফর কর্মসূচিকে কেন্দ্র করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লা জেলার ৮টি উপজেলার দলীয় নেতাকর্মীরা দলীয় নেত্রীকে অভ্যর্থনা জানাতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে।

ইতিমধ্যে যার যার নিজস্ব এলাকায় দলের নেত্রী ও কেন্দ্রীয় নেতাকর্মীদের স্বাগত জানাতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।

অপর দিকে পাল্টা কর্মসূচি হিসেবে কুমিল্লার প্রবেশ দ্বার দাউদকান্দিতে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ উপজেলার ১০/১২টি পয়েন্টে মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে।

দুদলে পাল্টাপাল্টি কর্মসূচীকে ঘিরে সংঘর্ষের আশঙ্কা এবং মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে প্রশাসন থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার (২৮ অক্টোবর) সড়ক পথে রোহিঙ্গাদের দেখতে খালদা জিয়া দলের কেন্দ্রীয় নেতাকর্মীদের নিয়ে কক্সবাজার যাওয়ার পথে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দিয়ে জেলার দাউদকান্দি, চান্দিনা, মুরাদনগর, দেবিদ্বার, বুড়িচং, আদর্শ সদর, সদর দক্ষিণ ও চৌদ্দগ্রাম উপজেলা অতিক্রম করবেন।

এসময় এসব উপজেলার দলীয় নেতাকর্মী ছাড়াও জেলার অন্যান্য উপজেলা থেকে নেতাকর্মীরা মহাসড়কের বিভিন্ন এবং সংশ্লিষ্ট উপজেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠনের উদ্যোগে প্রস্তুতি সভা করা হয়েছে।

দলীয় সিদ্ধান্ত অনুসারে কুমিল্লা সিটি মেয়র মনিরুল হক সাক্কুর নেতৃত্বে দলীয় নেতাকর্মীরা পদুয়ার রেলওয়ে ওভারপাস এলাকায় অবস্থান নেবেন। এছাড়া দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াসিনের পক্ষে নেতাকর্মীরা মহাসড়কের আলেখারচর বিশ্বরোড থেকে কোটবাড়ি মোড় পর্যন্ত মহাসড়কে অবস্থান নেয়ার কথা রয়েছে।

দাউদকান্দিতে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের পক্ষে, ইলিয়েটগঞ্জ এলাকায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক এমপি কাজী মোফাজ্জাল হোসাইন কায়কোবাদের পক্ষে, জেলা বিএনপির সভাপতি খোরশেদ আলমের নেতৃত্বে চান্দিনায়, সাবেক এমপি ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সীর পক্ষে মহাসড়কের দেবিদ্বারের বরাট, বাগুর, আড়িখলা মেইল গেইট, আতাপুর, বুড়িচংয়ের নিমসারে কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদের পক্ষে, পদুয়ারবাজার বিশ্বরোড থেকে সুয়াগাজী পর্যন্ত বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক সাংসদ আলহাজ মনিরুল হক চৌধুরীর পক্ষে এবং চৌদ্দগ্রামে বিএনপি নেতা কামরুল হুদার পক্ষে দলীয় নেতাকর্মীরা অবস্থান নিয়ে শোডাউন করবে।

অন্যদিকে দাউদকান্দি উপজেলার টোলপ্লাজা, গৌরীপুর, ইলিয়টগঞ্জ, রায়পুর, ঝিংলাতলী, হাসানপুর, বারপাড়া, পেন্নাই, আমিরাবাদ, বিশ্বরোডসহ আরো কয়েকটি পয়েন্টে খালেদা জিয়ার বিরুদ্ধে মানববন্ধনের কর্মসূচি দিয়েছে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ। এ নিয়ে উভয় দলে সংঘর্ষের আশঙ্কায় আতঙ্ক বিরাজ করছে।

দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী জানান, আমরা দলীয় নেতাকর্মীদের নিয়ে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করবো। এসময় কোনো নেতিবাচক কাজ না করতে নেতাকর্মীদের নির্দেশ দেয়া হয়েছে।

অপরদিকে দাউদকান্দি উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম চেয়ারম্যান জানান, কক্সবাজার যাওয়ার পথে আমরা শান্তিপূর্ণভাবে দলীয় চেয়ারপারসনকে স্বাগত জানাবো। কিন্তু এসময় আওয়ামী লীগ কি কর্মসূচি পালন করবে তা তারাই বলতে পারবে।

বিএনপির সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) মোস্তাক মিয়া জানান, আমরা নেত্রীর পুরো সফর মনিটরিং করবো, ইতিমধ্যে সকল প্রস্তুতিও শেষ। তিনি আরো বলেন, রোহিঙ্গাদের দেখতে নেত্রী কক্সবাজার যাচ্ছেন, আমাদের বিশ্বাস এ বিষয়ে প্রশাসন সকল প্রকার সহাযোগিতা করবে।

আওয়ামী লীগ আমাদের কোনো শান্তপূর্ণ কর্মসূচিতে বাধা দিয়ে পরিস্থিতি ঘোলাটে করবে না বলেও তিনি আশা করেন।

দাউদকান্দি মডেল থানার ওসি মো. মিজানুর রহমান জানান, যানবাহন চলাচলের স্বার্থে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কোথাও দলীয় কর্মসূচি পালনের অনুমতি নেই।

তিনি আরো বলেন, দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগ ও এর সহযোগী অঙ্গসংগঠন মহাসড়কে মানববন্ধন পালনের যে কর্মসূচি ঘোষণা দিয়েছে ওই সিদ্ধান্তে তারা এখনো অনঢ় রয়েছে। তাই বিএনপির সঙ্গে তাদের সংঘাত কিংবা মহাসড়কে যানবাহন চলাচলে যেন কোনো বিঘ্ন না ঘটে এ বিষয়ে পদক্ষেপ নেয়া হবে।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ ১১ : ০০ পিএম, ২৭ অক্টোবর, ২০১৭ শুক্রবার
এইউ

Leave a Reply