চাঁদপুরে ব্যাংকের নৈশপ্রহরী সুমন হত্যা মামলার আসামি গ্রেপ্তার

চাঁদপুরে একটি বেসরকারি ব্যাংকের নৈশপ্রহরী সুমন খান হত্যা মামলার অন্যতম আসামি খোকন গাজীকে গ্রেপ্তার করেছে পিবিআই। ঢাকার ধামরাই থেকে গত বৃহস্পতিবার রাতে পিবিআই, চাঁদপুর অঞ্চলের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এই আসামিকে গ্রেপ্তার করে।

২ জুলাই শুক্রবার বিকেলে চাঁদপুরের আদালতের মাধ্যমে গ্রেপ্তার হওয়া আসামি খোকন গাজীকে জেলহাজতে পাঠানো হয়।

গত ৫ এপ্রিল রাতে চাঁদপুর সদরের রঘুনাথপুর এলাকায় খোকন গাজী (২২)সহ আরো সাতজন সুমন খান (৩৪) কে পিটিয়ে রক্তাক্ত জখম করে। এতে গুরুতর আহত সুমন খানকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চারদিন চিকিৎসধীন থাকার পর মারা যান তিনি। এই ঘটনায় নিহতের বড় ভাই রব খান বাদী হয়ে চাঁদপুর মডেল থানায় আট জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা করেন। তবে এই মামলা একমাস থানা পুলিশ তদন্ত করার পর পিবিআইয়ের কাছে হস্তান্তর করা হয়।

এরই মধ্যে আসামিদের গ্রেপ্তারের জন্য দেশের বিভিন্নস্থানে অভিযান শুরু হয়। সবশেষ তথ্যপ্রযুক্তি ব্যবহার করে পিবিআইয়ের পুলিশ পরিদর্শক মীর মাহবুর এবং মামলার তদন্ত কর্মকর্তা আমিরুল ইসলাম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সুমন খান হত্যা মামলার অন্যতম আসামি খোকন গাজীকে ধামরাইয়ের ললিতনগরের একটি মেস থেকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

পিবিআই চাঁদপুর অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার জুনায়েত কাউসার চাঁদপুর টাইমসকে জানান, এই মামলায় জড়িত অন্য আসামিদেরও গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত রয়েছে। তিনি আরো জানান, যেহেতু হত্যাকাণ্ডটি প্রকাশ্যে ঘটেছে। তাই সব আসামি গ্রেপ্তারের পর তাদেরকে আদালতে হাজির করে ১৬৪ ধারায় জবানবন্দি নিয়ে স্বীকারোক্তি আদায় করা হবে। সেই আলোকে আদালতে অভিযোগপত্র দাখিল করা হবে।

প্রসঙ্গত, চাঁদপুর শহরের স্ট্যান্ডার্ড ব্যাংক শাখার নৈশপ্রহরী ছিলেন সুমন খান। তার শতায়ু বৃদ্ধা মা, ভাইবোন এবং স্ত্রী ছাড়াও দুটি শিশু সন্তান রয়েছে।

সিনিয়র স্টাফ করেসপন্ডেট,৩ জুলাই ২০২১

Share