Home / উপজেলা সংবাদ / আলোর মুখ দেখতে যাচ্ছে হাজীগঞ্জ ওয়ারটার টিটমেন্ট প্ল্যান

আলোর মুখ দেখতে যাচ্ছে হাজীগঞ্জ ওয়ারটার টিটমেন্ট প্ল্যান

মেহেদী হাছান , হাজীগঞ্জ। আপডেট: ০৮:৫৯ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০১৫, বুধবার

পাবলিক হেলথ কর্তৃক ৩ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে হাজীগঞ্জ পৌরসভায় ওয়াটার টিটমেন্ট প্ল্যান আলোর মুখ দেখতে যাচ্ছে। এই প্রকল্পটি নির্মানের জন্য আগামী ১৫ সেপ্টেম্বর টেন্ডার ড্র অনুষ্ঠিত হবে। এ আলোকে বুধবার (৯ সেপ্টেম্বর) হাজীগঞ্জ পৌরসভা সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করেন পৌর মেয়র আবদুল মান্নান খান।

তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, “আমি দুই মেয়াদে মেয়র দায়িত্ব পালন কালে সবচেয়ে সেরা কাজ হলো এটি। দীর্ঘ ৯ মাস আমার প্রচেষ্টার ফসল ওয়াটার টিটমেন্ট প্ল্যানটি বাস্তবায়িত হতে যাচ্ছে। এটি সম্পন্ন হলে হাজীগঞ্জে আয়রণ ও আর্সেনিক মুক্ত বিশুদ্ধ পানি পৌরবাসী ভোগ করতে পারবে। হাজীগঞ্জ পৌর গোরস্থানে পাশে এক একর সম্পত্তির উপর স্থাপিত ওয়াটার টিটমেন্ট প্ল্যানটি পাইপ লাইনের মাধ্যমে ডাকাতিয়া নদী থেকে পানি এনে চিকিৎসা করে পৌর নাগরিকদের মাঝে সরবরাহ করা হবে।”

তিনি আরো বলেন, একটি প্ল্যানের মাধ্যমে পৌরসভার পানির চাহিদা মিটিয়ে অন্যত্র সরবরাহ করা সম্ভব। প্ল্যানটি চালু হলে পূর্বের স্থাপিত ডিপ ডিউবয়েল পানিগুলো বন্ধ রাখা যাবে। তাছাড়া একটি সমস্যা হলে অপরটি বিকল্প হিসেবে ব্যবহার করা যাবে। ওয়াটার টিটম্যান্ট প্ল্যানটি ২ লক্ষ ৭৫ হাজার লিটার পানি ঘন্টায় শোধন করা যাবে। বর্তমান বাজার দরে পৌর সভায় মাসিক পানির বিল হবে সাড়ে ৫ লাখ টাকা। বিদ্যুৎ বিল বাবদ ব্যয় হবে আড়াই লক্ষ টাকা।”

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, প্যানেল মেয়র আবুল কাশেম, ৬নং ওয়ার্ড কাউন্সিলার মো. আবু বকর ছিদ্দিক, ৪নং ওয়ার্ড কাউন্সিলার হেদায়েত উল্লাহ মজুমদার, পৌর কর নির্ধারক আবু ইউসুফসহ স্থানীয় ও জাতীয় গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

চাঁদপুর টাইমস- ডিএইচ/২০১৫।