Home / চাঁদপুর / আমরা দক্ষতা নির্ভর শিক্ষা ব্যবস্থা বাস্তবায়ন করছি : সমাজকল্যাণ মন্ত্রী
দক্ষতা

আমরা দক্ষতা নির্ভর শিক্ষা ব্যবস্থা বাস্তবায়ন করছি : সমাজকল্যাণ মন্ত্রী

সমাজকল্যাণ মন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, আমরা জ্ঞান এবং দক্ষতা নির্ভর শিক্ষা ব্যবস্থা বাস্তবায়ন করছি। যেখানে শিক্ষার্থীরা দক্ষ, যোগ্য, মানবিক ও সৃজনশীল মানুষ হয়ে উঠবে। শিক্ষার্থীরা স্বাবলম্বী হবে এবং তার মধ্যে যে প্রতিভা আছে তার পুরোটা বিকাশের সুযোগ পাবে। আমি মনে করি একই সাথে শিক্ষার্থীদের খেলা-ধুলা এবং সাংস্কৃতিতে সক্রিয় অংশগ্রহন সেটি নিশ্চিত করা প্রয়োজন।

শনিবার (২ মার্চ) দুপুরে চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউনিয়নে ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয় মাঠে বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শরীর ও মনে যে শিশু সুস্থ হবে সেই শিশুই মানবিক, সৃজনশীল, দক্ষ ও যোগ্য হয়ে সোনার বাংলা গড়বার সোনার মানুষ হয়ে উঠবে।

মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু যে সোনার বাংলা গড়বার স্বপ্ন দেখেছিলেন, সেই বাংলাদেশ গড়বার জন্য তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে চলছেন। এখন তিনি স্মার্ট বাংলাদেশ গড়বার জন্য কাজ করছেন। আর সেই স্মার্ট বাংলাদেশ গড়বার জন্য যে স্মার্ট নাগরিক দরকার সেই নাগরিক তৈরীর জন্য আমরা বর্তমান শিক্ষা ব্যবস্থাকে  সে দিকে নেয়ার জন্য কাজ করেছি এবং করছি।

দীপু মনি বলেন, আজকে যেমন শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অবকাঠামগত উন্নয়ন হচ্ছে, যেমন লাকসই উন্নত প্রযুক্তির ব্যবহার হচ্ছে, একই সঙ্গে যুগোপযোগী শিক্ষাক্রম প্রণীত হয়েছে এবং সেটি যেন যথাযথভাবে বাস্তবায়ন হয়, তার জন্য আমি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ব্যবস্থাপনা পর্ষদের প্রতি আহবান জানাব।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন মজুমদার। সভাপতিত্ব করেন বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি এম আর শামীম পাটওয়ারী।

উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ড. জে আর ওয়াদুদ টিপু, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, সদস্য অধ্যক্ষ ড. মোহামম্মদ হাসান খান, সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজী, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিকুল্যা পাটওয়ারীসহ শিক্ষক, অভিভাবক ও আমন্ত্রিত অতিথিরা।

প্রতিবেদক: আশিক বিন রহিম,২ মার্চ ২০২৪