Home / চাঁদপুর / আবারো নির্বাচিত হলে আগামিতেও সেভাবেই সেবা করবো : পৌর মেয়র
pourasava

আবারো নির্বাচিত হলে আগামিতেও সেভাবেই সেবা করবো : পৌর মেয়র

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে চাঁদপুর পৌরসভার উদ্যোগে ও বাস্তবায়নে এবং ইউকেএডি,র অর্থায়নে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প ( ইউ এন ডিপি,র )সহযোগিতায় ব্যবসা সহায়তার অর্থ বিতরণ এবং দক্ষতা বৃদ্ধির সহায়তা প্রদান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ২ ফেব্রুয়ারি বিকেলে চাঁদপুর প্রেসক্লাব ভবনের চিনতলায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ।

তিনি বলেন, ‘ প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের জন্য যা যা করা দরকার ইউএনডিপি এ প্রকল্পের মাধ্যমে সে কাজগুলো করে যাচ্ছে । ইতিমধ্যেই পৌর এলাকায় ইউএনডিপি কাজ শুরু করে দিয়েছে। আমাদের দেশে অর্ধেকেরও বেশি নারী। তাই তাদেরকে বাদ দিয়ে কোন উন্নয়ন সম্ভব নয়। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী নারীদের ক্ষমতায়নের জন্য নিরলস কাজ করে যাচ্ছেন । আপনারা জানেন এবছর জাতির পিতার জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে সরকারি ভাবে ব্যাপক কর্মসূচি নেওয়া হয়েছে। আমাদের চাঁদপুর পৌরসভায়ও বিভিন্ন কর্মসূচি রয়েছে ।

যে জাতির পিতার নেতৃত্বে আমাদের এ দেশ স্বাধীন হয়েছে। সে জাতির পিতা চেয়েছিলেন একটি উন্নত সমৃদ্ধ বাংলাদেশ। তিনি তা করতে পারেন নি। কিন্তু আজ তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা তার সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছেন। এজন্য আমাদের মাননীয় প্রধানমন্ত্রী সবচেয়ে বেশি জোর দিয়েছেন নারীর ক্ষমতায়নের ওপর। ’

তিনি বলেন, ‘ সারাদেশের মধ্য চাঁদপুর পৌরসভা সচ্ছতা ও জবাব দিহিতায় অন্যতম। আমরা পৌরসভার সকল কাজগুলো সততার সাথে করতে চেষ্টা করি। ইতিমধ্যে আমরা চাঁদপুর শহরকে একটি পরিচ্ছন্ন শহর হিসেবে ঘোষনা দিয়েছি। এজন্যই আপনাদের সহযোগিতা একান্ত প্রয়োজন ।আপনাদের উচিত আপনারা আপনাদের বাড়িও তার আশেপাশের আঙ্গিনা পরিস্কার পরিচ্ছন্ন রাখা ’

তিনি আরো বলেন, ‘ সামনে চাঁদপুর পৌরসভা নির্বাচন। এই নির্বাচনে আমিও একজন প্রার্থী। আমি বিগত ১৪ বছর আপনাদের সেবা দিয়ে আসছি। আগমী নির্বাচনেও যদি আপনারা আমাকে আপনাদের সেবা করার সূযোগ দেন তাহলে অতিতের ন্যায় আগামি দিনেও আমি আপনাদের সেবা দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করবো। যাতে চাঁদপুর পৌরসভা সারাদেশের মধ্যে একটি মডেল পৌরসভায় পরিনত হয় ’

পৌর সচিব আবুল কালাম ভূঁইয়ার সভাপতিত্বে ও প্রশাসনিক কর্মকর্তা মফিজ উদ্দিন হাওলাদারের পরিচালনায় আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শাহআলম মিয়া, পৌরসভার প্যানেল মেয়র ছিদ্দিকুর ঢালী, ডাচ বাংলা ব্যাংকের ম্যানেজার জামাল আবু নাছের, পৌর কাউন্সিলর মোঃ নাসির চোকদার, হাবিবুর রহমান দর্জি, মাহমুদুর রহমান দোলন, মহিলা কাউন্সিলর ফরিদা ইলিয়াস , আয়শা রহমান প্রমুখ।

এসময় চাঁদপুর পৌরসভা ও ইউএনডিপি,র বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে পৌর মেয়র মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে উল্লেখিত জনগোষ্ঠীর একাউন্টে নগদ টাকা সেন্ট করেন। সবশেষে ঢাকা,র স্ব-ভূমি লেখক শিল্পী কেন্দ্রের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

কবির হোসেন মিজি , ২ ফেব্রুয়ারি ২০২০