Home / জাতীয় / রাজনীতি / ‘আবারও আন্দোলনের ডাক দেবেন খালেদা জিয়া’
আবারও আন্দোলনের ডাক দেবেন খালেদা জিয়া

‘আবারও আন্দোলনের ডাক দেবেন খালেদা জিয়া’

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সরকারের বিরুদ্ধে আবারও আন্দোলনের ডাক দিবেন জানিয়ে বিএনপি নেতাকর্মীদের প্রস্তুত হওয়ার নির্দেশ দিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম।

শুক্রবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ নির্দেশ দেন।

আলোচনা সভায় আগত বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্যে হাফিজ উদ্দিন আহমেদ বলেন, ‘প্রস্তুত হউন সবাই, আবারও আন্দোলনের ডাক দিবেন খালেদা জিয়া। তুমুল আন্দোলন করে এ সরকারের বিদায় করতে হবে।’

তিনি বলেন, ‘খালেদা জিয়ার নেতৃত্বে আবারও রাজপথে নামতে হবে। ঘরের ভেতর স্লোগান না দিয়ে রাজপথে স্লোগান দিতে হবে।’

স্বাধীনতার পর থেকে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি চলছে অভিযোগ করে তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধ করেছিল দেশের সাধারণ মানুষ। কিন্তু যুদ্ধের পর নাম দেয়া হল এটা আওয়ামীলীগের যুদ্ধ।’

বঙ্গভবন থেকে কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মাদ ইবরাহিম বীর প্রতীককে আমন্ত্রন জানিয়ে ঢুকতে না দেয়ার ঘটনা উল্লেখ করে তিনি বলেন, ‘তাকে আমন্ত্রন জানিয়ে বঙ্গভবনে ঢুকতে দেয়া হলনা। এ হল আওয়ামীলীগের নমুনা।’ এ ঘটনায় আওয়ামীলীগকে সৈয়দ মুহাম্মাদ ইবরাহিম বীর প্রতীকের কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানান তিনি।

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মাদ ইবরাহিম বীর প্রতীক, বিএনপির যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, যুব দলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা দলের সহ-সভাপতি আবুল হোসেন, মহিলা দলের সাধারণ সম্পাদিকা শিরীন সুলতানা প্রমুখ।

নিউজ ডেস্ক || আপডেট: ০৯:২০ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৫, শুক্রবার

এমআরআর