Home / বিশেষ সংবাদ / আগুণ নেভাতে পথ দেখালো ভারসাম্যহীন সেলিনা!
‍Salina-Farid-gonj

আগুণ নেভাতে পথ দেখালো ভারসাম্যহীন সেলিনা!

এডিনে বেক খাড়াই রইছে, আগুণ না নিভাই বেকে ছবি উডায়, হাগল অই গেছে। কথাগুলো বলছিলেন ৪০ বছর বয়সি সেলিনা বেগম। তিনি মানসিক ভারসাম্যহীন। বাড়ি ফরিদগঞ্জ পৌরসভার মিরপুর গ্রামে। অধিকাংশ সময় ফরিদগঞ্জ বাজারে ঘুরে বেড়াতে দেখা যায় এই নারীকে।

শুক্রবার (২০ এপ্রিল) দুপুর পৌনে ২টার সময় ফরিদগঞ্জ বাজারে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুণের লেলিহান শিখায় মালামালসহ দোকানগুলো পুড়ে ছাই হয়ে যাচ্ছিল। শত শত মানুষ দাঁড়িয়ে দোকানগুলোর পুড়ে যাওয়ার দৃশ্য দেখছিলেন। আবার অনেকে এই পুড়ে যাওয়ার দৃশ্য মোবাইলে ধারণ করতে ব্যস্ত হয়ে পড়েন। পাশে ডাকাতিয়া নদী থাকা সত্তে¡ও সাহস করে কাউকে পানি নিয়ে এগিয়ে যেতে দেখা গেলো না।

এ সময় সবাইকে অবাক করে দিয়ে আগুণ নেভাতে ঝুঁকি নিয়ে এগিয়ে গেলেন মানসিক ভারসাম্যহীন সেলিনা বেগম। তার হাতে ছিলো রঙ্গের বড় একটি কৌটা। নদী থেকে পানি নিয়ে আগুণের মধ্যে নিক্ষেপ করতে থাকলেন।

সেলিনা বেগমের দেখানো পথে এবার অন্যরা এগিয়ে গেলেন। বালতি/গামলা দিয়ে পানি এনে আগুণ নেভানোর চেষ্টা চলতে থাকলো। সকলের প্রচেষ্টায় প্রায় ঘন্টাখানেকের মধ্যে আগুণ নিয়ন্ত্রনে আসলো।

কিন্তু ততক্ষণে আগুণের লেলিহান শিখায় ১২টি দোকান পুড়ে প্রায় ২০টি পারিবারকে নিঃশ^ করে দিয়ে গেলো। সেলিনার দেখাদেখি ঝুঁকি নিয়ে আগুণ নেভাতে তৎপর হতে দেখা যায় জনপ্রতিনিধি, ব্যবসায়ীসহ সকল শ্রেণি পেশার মানুষকে। এসময় উপস্থিত জনতা ভারসাম্যহীন সেলিনা বেগমের সাহসী ভূমিকার প্রশংসা করেন।

প্রতিবেদক : আতাউর রহমান সোহাগ

Leave a Reply