Home / শিক্ষাঙ্গন / ‘শিশুরাও দেশের হাতিয়ার হয়ে উঠতে পারে’
Durber-tarunna

‘শিশুরাও দেশের হাতিয়ার হয়ে উঠতে পারে’

শিশুর জীবন আর স্বর্ণলতার মাঝে দারুন মিল রয়েছে। স্বর্ণলতা যেমন বেঁড়ে উঠার জায়গা পেলেই অসীম পর্যন্ত বাড়তে থাকে, শিশুরাও তেমনি উপযুক্ত পরিবেশ আর প্রয়োজনীয় চাহিদা পেলে দেশের হাতিয়ার হয়ে উঠতে পারে। যাদের হাতে ভর করে গড়ে উঠবে আগামীর সোনার বাংলা। ফুলে ফলে ভরে যাবে আমার দেশ, তোমার দেশ, সবার দেশ, আমাদের সবার প্রিয় বাংলাদেশ।

মঙ্গলবার দুর্বার তারুণ্য কর্তৃক আয়োজিত ৩০ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান এসব কথা বলেন।

তিনি আরো বলেন, শিশু কল্যান ট্রাস্ট প্রতিষ্ঠানে অধ্যায়নরত শিক্ষার্থীদের মানোন্নয়নে সমাজেরও কিছু দায়িত্ব রয়েছে। তিনি দুর্বার তারুণ্য সংগঠনকে এমন মহতি উদ্যোগ গ্রহন করার জন্যে ধন্যবাদ জানান।

এর আগে অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে শিশু কল্যান ট্রাস্টের প্রধান শিক্ষক সাংবাদিক মোঃ শাহাদাত হোসেন শান্ত বিদ্যালয়ের সার্বিক দিক তুলে ধরেন এবং সংগঠনটির আগামী দিনের পথ চলায় জেলার সুধিজনের সহযোগিতা কামনা করেন। তিনি উল্লেখ্য করেন, সমাজে যারা হতদরিদ্র বা গরীব অসহায় তারাই এই বিদ্যালয়ের শিক্ষার্থী। তিনি এ বিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর জন্য দুর্বার তারণ্যকে ধন্যবাদ জানান।
দূর্বার তারুণ্য’র উপদেষ্টা ও জেলা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক সূফি খায়রুল আলম খোকনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মো: সোহেল গাজী ও মোঃ সালাহ উদ্দিন ।

সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ আবদুল্লাহ আল নোমানের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন, সংগঠনের সদস্য মেহেদী আদনান, জাহিদ, জেরিন, রিমা, তানভীর, মেহেদী, নুরুল ইসলাম, শাহাদাত প্রমূখ।

প্রতিবেদক : আশিক বিন রহিম

Leave a Reply