Home / চাঁদপুর / আইন মেনে কাজ করলে বিপদে পরার শঙ্কা কম থাকে: ডিসি
আইন

আইন মেনে কাজ করলে বিপদে পরার শঙ্কা কম থাকে: ডিসি

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলাধীন পাইকপাড়া দক্ষিণ এবং হাইমচর উপজেলাধীন চরভৈরবী ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানগনের শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

২৬ ডিসেম্বর সোমবার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে নবনির্বাচিত পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শেখ হোসেন আহমেদ রাজন ও চরভৈরবী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইউসুফ জোবায়ের শিমুলকে শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক কামরুল হাসান।

শপথ বাক্য পাঠ শেষে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, প্রতিটি কাজ করার জন্যে সুনির্দিষ্ট আইন রয়েছে। আপনাদের ইউনিয়ন পরিষদ পরিচালনার জন্যেও আইন রয়েছে। সেসব আইনগুলো পরলে আপনাদের কাজ করতে সুবিধা হবে। কোন কাজ করলে আগে মাথায় রাখবেন পরিবেশের কোন ক্ষতি হচ্ছে কিনা। আইন-কানুন মেনে কাজ করলে বিপদে পরার শঙ্কা কম থাকে।

জেলা প্রশাসক বলেন, যেহেতু শপথ নিয়েছেন সেহেতু আজকে থেকে আপনারা জনগণের সেবক। চেয়ারম্যানের জায়গায় এসেছেন মানে অনেক সম্মানের জায়গায় এসেছেন। ইউনিয়ন পরিষদের নির্বাচন করা অনেক কঠিন ব্যাপার। কঠিন একটা নির্বাচন করে আপনি এখানে এসেছেন। কেউ ভোট দিয়েছেন কেউ দেয় নি কিন্তু আপনার কাছে প্রতিটি মানুষই সমান হওয়া উচিত। মানুষের খুব কাছাকাছি যাওয়ার যেহেতু সুযোগ হয়েছে সেহেতু বিচারটা ঠিকমত করবেন। জনগণের কাছে ওয়াদা করে নির্বাচিত হয়েছেন, সেই ওয়াদা আপনার পূরণ করতে হবে।

স্থানীয় সরকার (ভারপ্রাপ্ত) উপ-পরিচালক ইমতিয়াজ হোসেনের সভাপতিত্বে ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আখতার জাহান সাথীর সঞ্চালনায় বক্তব্য রাখেন হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নূর হোসেন পাটওয়ারী।
এছাড়াও নবনির্বাচিত চেয়ারম্যানবৃন্দ অভিব্যক্তি প্রকাশ করেন।

এসময় সরকারি-বেসরকারি ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২৬ ডিসেম্বর ২০২২