Home / সারাদেশ / আইএস জঙ্গীদের হাত থেকে মুক্ত হেলাল ও আনোয়ার
আইএস জঙ্গীদের হাত থেকে মুক্ত হেলাল ও আনোয়ার

আইএস জঙ্গীদের হাত থেকে মুক্ত হেলাল ও আনোয়ার

‎Tuesday, ‎April ‎07, ‎2015  04:39:45 PM

চাঁদপুর টাইমস ডট কম :

লিবিয়ায় আইএস জঙ্গির হাত থেকে মুক্ত জামালপুরের মাদারগঞ্জ উপজেলার দক্ষিণ গজারিয়া গ্রামের হেলাল উদ্দীন নিজ বাড়িতে ফিরেছেন। শুক্রবাররাত ১২টার দিকে তিনি বাড়িতে পৌঁছলে পরিবারের সদস্যদের মাঝে আনন্দ অশ্রু বয়ে যায়। আনোয়ারও একই সময়ে নোয়াখালীতে তাঁর গ্রামের বাড়িতে পৌঁছান। এর আগে শুক্রবার বিকেলে আমিরাত এয়ারলাইন্সের একটি বিমানে করে অপহরণের ১৮ দিন পরা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তারা।

আইএস জঙ্গির হাত থেকে মুক্ত হেলাল তাঁর গ্রামের বাড়ি থেকে জানান, গত ৭ মার্চ তাকে অপহরণ করে জঙ্গিরা। তিনি বাংলাদেশী মুসলিম জানার পর তাদের ছেড়ে দিয়েছে। জঙ্গিদের হাতে আটক থাকাবস্থায় থাকা খাওয়ার ব্যাপক কষ্ট হয়েছে।

মুক্ত হেলাল উদ্দীন জানান, তিনি নতুন জীবন ফিরে পেয়েছেন। এর জন্য তিনি বাংলাদেশ সরকার, দূতাবাস ও সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

এদিকে অপহৃত হেলাল আইএস জঙ্গিদের হাত থেকে মুক্ত হয়ে বাড়িতে ফিরে আসায় পরিবার, আত্মীয় স্বজন ও এলাকাবাসীর মাঝে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে।

এদিকে আরেক অপহৃত বাংলাদেশি মধ্যে আনোয়ার হোসেনও সোমবার গভীর রাতে তাঁর গ্রামের বাড়িতে ফিরেছেন। তাঁর বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার কাদিরপুর ইউনিয়নের গয়েছপুর গ্রামে। তিনিও গ্রামের বাড়ি থেকে জানান, ‘এটা আমার নতুন জীবন। আমি ফিরে আসতে পেরেছি এজন্য সৃষ্টিকর্তাসহ দেশের মানুষ এবং সরকারের কাছে কৃতজ্ঞ।’

আনোয়ারের পরিবাররেও খুশির বন্যা বয়ে যাচ্ছে।

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫