Home / খেলাধুলা / অসাধারণ মাশরাফিতে মুগ্ধ তামিম
অসাধারণ মাশরাফিতে মুগ্ধ তামিম

অসাধারণ মাশরাফিতে মুগ্ধ তামিম

দেশের হয়ে আন্তর্জাতিক অঙ্গনে অসামান্য এক একটি কীর্তি গড়ার পর এবার দেশের ঘরোয়া ক্রিকেটেও অনন্য এক কীর্তি গড়েছেন `নড়াইল এক্সপ্রেস’ খ্যাত মাশরাফির বিন মর্তুজা। আবাহনীর হয়ে ঢাকা প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে ১৫ ম্যাচে ৩৮ উইকেট শিকার করে এক সিজনে সর্বোচ্চ উইকেটের মালিক বাংলাদেশ ক্রিকেটের দিন বদলের এই দলপতি।

লিগের ১৪ ম্যাচ শেষে ৩৫ উইকেট নিয়ে গেল মৌসুমের সেরা শিকারি আবু হায়দার রনির সাথে একই সমান্তরালে থাকা মাশরাফি সোমবার (২ এপ্রিল) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সুপার লিগের ম্যাচে খেলাঘর সমাজ কল্যাণ সংঘের ৩ ব্যাটসম্যানকে প্যাভিলনের পথ দেখান। লিগের বাকি আরও একটি ম্যাচ। সেখানেও নিশ্চয় খালি হাতে থাকবেন না এই অভিজ্ঞ পেসার।

ক্যারিয়ারের সায়াহ্নে এসে বল হাতে মাশরাফির এমন অসাধরণ পারফরম্যান্সে মুগ্ধ বাংলাদেশ ক্রিকেটের সিনিয়র সদস্য তামিম ইকবাল। আজকের তরুণ যারা আগামী দিনগুলোতে লাল-সবুজের দলের পেস বোলার হওয়ার স্বপ্ন দেখেন তাদের জন্য মাশরাফি এক অনন্য দৃষ্টান্ত বলে মনে করেন তিনি।

‘উনি প্রায় উনার ক্যারিয়ারের শেষ দিকে। এমন সময়ে এসে এ রকম পারফর্ম করা সহজ নয়। এটাই প্রমাণ করে, উনি ঘরোয়া লিগকেও কতটা গুরুত্ব সহকারে নিয়েছেন। উনি যদি পাঁচ বা দশভাগ কম দিয়েও খেলতেন, তাহলে এই অর্জন পেতেন না। যারা তাকে আদর্শ মনে করেন বা বাংলাদেশ দলের বোলার হতে চান, তাদের জন্য মাশরাফির এই পারফরম্যান্স একটা অসাধারণ উদাহরণ।’

মঙ্গলবার (৩ এপ্রিল) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া লাউঞ্জ প্রাঙ্গনে নতুন হেড কোচ প্রসঙ্গ নিয়েও কথা বলেন তামিম। ছয় মাস হতে চলেছে অভিভাবকশূণ্য টাইগাররা। এদিকে ঘনিয়ে আসছে বিশ্বকাপ ক্রিকেট। যা আগামী বছরের ২৫ মে ইংল্যান্ড ও ওয়েলসে শুরু হবে। সাকুল্যে এক বছরের কিছু সময় বেশি। যিনি আসবেন তিনি কতখানি তার শিষ্যদের গুছিয়ে নিতে পারবেন?

তামিমের মতে পুরোটুকু পারবেন নতুন কোচ। কারণ হাতে এখনও ঢেঢ় সময়। ‘অবশ্যই সময় আছে। আমার