Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / অর্থের অভাবে অকালে ঝরে যেতে পারে শিশু আব্দুল্লার প্রাণ
অর্থের অভাবে অকালে ঝরে যেতে পারে শিশু আব্দুল্লার প্রাণ

অর্থের অভাবে অকালে ঝরে যেতে পারে শিশু আব্দুল্লার প্রাণ

স্বাভাবিকভাবে তিন বছর পূর্বে জন্ম হয় শিশু আব্দুল্লার। অন্য সুস্থ,সবল শিশুদের মতেই তার বেড়ে উঠা। দারিদ্র পরিবারে জন্ম হলেও ভালোবাসার কোন কমতি ছিল না। সবার সাথে হাসে,খেলে এভাবে তার ভেড়ে উঠা।

কিন্তু হঠাৎ করে তার শারীরিক সমস্যা দেখা দিলে পরিবারের মা-বাবা স্থানীয় চিকিৎসা সেবায় কিছু দিন দেখেন। তার অবস্থা দিন দিন আরো বেগতিক দেখে চলতি মাসের ১০ তারিখে ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করায়। পরীক্ষা নিরীক্ষা শেষে দেখা যায় এই অবুজ শিশুটির ব্ল্যাড ক্যান্সার ধরা পড়েছে।
শিশু আব্দুল্লা হাজীগঞ্জ উপজেলার ২নং বাকিলা ইউনিয়নের রাধাসার মেহের আলী হাজী বাড়ির লিঠন হোসেনের এক মাত্র ছেলে।
বাড়িতে ভিটে মাটি ছাড়া কিছু নেই।শিশুটির মা গৃহিনী বাবা একটি বে-সরকারি কারখানার কর্মরত শ্রমিক। তিনি যে টাকা মাসে পায় এতে করে তার সংসার চালানোটা কষ্টকর হয়ে পড়ে। গত কয়েক মাস শিশু আব্দুল্লার চিকিৎসার পেছনে জমানো টাকা শেষ হয়ে পরিচিত মানুষের কাছে অনেক দেনা করে পেলেছে।
এদিকে শিশু আব্দুল্লার ব্লাড ক্যান্সার ধরা পড়ায় পরিবারের লোকজন হতাশ হয়ে পড়েছে। কর্তব্যরত ডাক্তার বলছে জরুরী ভিক্তিতে শিশুটির উন্নত চিকিৎসা না হলে বাচাঁনো সম্বভ হবে না। এমন সংবাদ শুনে শিশু আব্দুল্লার পরিবার টাকার জন্য এদিক ঐদিক ছুটেও কোন চিকিৎসার খরচ জোগাতে পারছে না।

বর্তমানে শিশু আব্দুল্লা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ডি-ব্লক এর ৩য় তালায় ৩০৭ নাম্বার বেডে চিকিৎসাধীন রয়েছে।
শিশুটির মা তাছলিমা বেগম বলেন, ‘আমার আব্দুল্লাকে আপনারা বাচাঁন। আমার যাদু ধনকে আমার কোলে ফিরে দিন। আমার ছেলে আব্দুল্লা পড়াশুনা করে একদিন অনেক বড় হবে। দয়া করেন আমার ছেলের প্রতি আমি আপনাদের কাছে ছেলের চিকিৎসার জন্য ভিক্ষা চাই, এভাবে কান্নাকণ্ঠে দেশবাসী তথা সমাজের বিত্তবান ও বিভিন্ন সরকারি, বে-সরকারি এনজিও সংস্থার সু-দৃষ্টি কামনা করেন।’

শিশুটির মা তাছলিমা বেগমের বিকাশ নাম্বার ০১৮১২৯১৯৭৩১ এ সাহায্য পাঠাতে পারেন কিংবা সরাসরি ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে গিয়েও সহযোগিতার হাত বাড়াতে পরিবারটি আশাবাদ ব্যক্ত করেন।

জহিরুল ইসলাম জয়
: : আপডেট, বাংলাদেশ ১১: ০৩ পিএম, ২৬ সেপ্টেম্বর, ২০১৭ মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply