Home / উপজেলা সংবাদ / অবিরাম বৃষ্টিতে চাঁদপুর মৈশাদী ছোট সুন্দর সড়কে ভাঙ্গন
অবিরাম বৃষ্টিতে চাঁদপুর মৈশাদী ছোট সুন্দর সড়কে ভাঙ্গন

অবিরাম বৃষ্টিতে চাঁদপুর মৈশাদী ছোট সুন্দর সড়কে ভাঙ্গন

আশিক বিন রহিম | আপডেট: ১০:৩৩ অপরাহ্ণ, ০১ আগস্ট ২০১৫, শনিবার

গত ক’দিনের অবিরাম বর্ষণে চাঁদপুর সদর উপজেলার মৈশাদী ইউনিয়ন পরিষদ থেকে ছোট সুন্দর পর্যন্ত সড়কে ভয়াবহ ভাঙ্গন শুরু হয়েছে। পাইলিং না থাকায় বিভিন্ন স্থানে ভাঙ্গনের ফলে সড়কটি বর্তমানে হুমকির মুখে রয়েছে। ধস ঠেকাতে জরুরি ভিত্তিতে সড়কটির বিভিন্ন জায়গায় পাইলিং করার দাবি জানিয়েছেন এলাকাবাসী।

সরেজমিনে দেখা যায়, মৈশাদী ইউনিয়ন পরিষদ গেইট থেকে ছোট সুন্দর পর্যন্ত সড়কটির সম্প্রতি সময়ে মেরামত করা হয়েছে। কিন্তু চলতি বর্ষা মৌসুমে অতিবর্ষণে সড়কটির অধিকাংশ স্থানে ভাঙ্গন দেখা দেয়। ফলে সড়কটিতে বর্তমানে ঝুঁকিপূর্ণভাবে যানবাহন চলাচল করছে।

স্থানীয় এলাকাবাসী চাঁদপুর টাইমসকে জানান, সড়কটি সম্প্রতি সময়ে মেরামত করা হলেও সড়কের পাশে পাইলিং না দেওয়ায় হঠাৎ এই ভাঙ্গন দেখা দিয়েছে। সড়কটি নির্মাণের সময় ঝুঁকিপূর্ণ স্থানে পাইলিংয়ের ব্যবস্থা করা হলে এমন ভাঙ্গন থেকে রক্ষা পেত। সড়কটি টেন্ডার দেওয়ার সময় ঝুঁকিপূর্ণ স্থান চিহ্নিত করে পাইলিংয়ের ব্যবস্থা করার প্রয়োজন ছিল বলে এলাকাবাসী জানান।

জরুরি ভিত্তিতে ঝুঁকিপূর্ণ স্থান চিহিৃত করে পাইলিংয়ের ব্যবস্থা করা না হলে সড়কটি যে কোনো সময় হুমকির মুখে পড়বে। সম্পতি সরকার সড়কটি মেরামতে পর্যাপ্ত অর্থ বরাদ্ধা দেয়। কিন্তু পাইলিংয় ব্যবস্থা না থাকায় বর্তমানে সড়কটির অধিকাংশ স্থান ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

সড়কটির ধ্বস ঠেকাতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন স্থানীয় এলাকাবাসী।

 

 চাঁদপুর টাইমস : প্রতিনিধিে/এমএএ/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি