Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে আত্মহত্যা রোধে আলেমদের সাথে অফিসার ইনচার্জের মতবিনিময়
হাজীগঞ্জে আত্মহত্যা রোধে আলেমদের সাথে অফিসার ইনচার্জের মতবিনিময়

হাজীগঞ্জে আত্মহত্যা রোধে আলেমদের সাথে অফিসার ইনচার্জের মতবিনিময়

সাম্প্রতিক হাজীগঞ্জে যে ভাবে আত্মহত্যাসহ নানা অপরাধ প্রবনতা বৃদ্ধি পাচ্ছে তা রোধ করার লক্ষে আলেমদের সাথে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জের এক মত মিনিময় রোববার (৩০ জুলাই) বিকেলে অনুষ্ঠিত হয়েছে।

হাজীগঞ্জ উপজেলার সকল মসজিদের ইমামদের সাথে ওপেন হাউজে আলোচনা করেন থানার অফিসার ইনচার্জ মো. জাবেদুল ইসলাম।

তিনি আলেমদের উদ্দেশ্যে বলেন, আত্মহত্যা করা মহা পাপ এ কথা যেমন সত্য তেমনি মিথ্যা কথা বলাও মহা পাপ। দু’টি বাক্য এক সূত্রে গাথা। অতএব আত্মহত্যা মহা পাপ না বলে সরাসরি জাহান্নামি বলতে অনুরোধ করেন। কেননা সমাজ পরিবর্তনে ইমামদের ভূমিকা অনেক। একজন অপরাধীকে সঠিক রাস্তায় ফিরিয়ে আনার জন্য ইমামের ভূমিকা রয়েছে।

তিনি আরো বলেন, আপনারা জুমার নামাজের খুতবা পাঠের আগে মুসল্লিদের বয়ানের মাধ্যমে হেদায়েত করতে পারেন। মাদক, বাল্য বিবাহ, জঙ্গিবাদ ও উগ্রপন্থী পথ থেকে মানুষ ফিরিয়ে আনতে ইমামরা মসজিদ থেকে প্রতিরোধ গড়ে তুলতে পারেন। হাদিসের ব্যাখা দিয়ে বর্তমানের সমাজের অপরাধগুলোর পরিণাম ইহকাল ও পরকারের চিত্র কেমন হতে পারে তা তুলে ধরলে মানুষকে অপরাধমূলক কাজকর্ম থেকে দূরে রাখা সম্ভব।

উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি মো. আলী আশরাফ দুলালের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক আলহাজ্ব আশফাকুল আলম চৌধুরী, বড়কুল রামকানাই উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও হাজীগঞ্জ রোটারী ক্লাবের সাবেক সভাপতি আবু জাফর, বড়কূল পূর্ব ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি আবু তাহের মিয়া, উপজেলা ইমাম ও মোয়াজ্জীম কল্যাণ ট্রাস্টয়ের সভাপতি মাও. হাবীবুর রহমান প্রমুখ।

প্রতিবেদক : জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ
: আপডেট, বাংলাদেশ ১ : ৫০ এএম, ৩১ জুলাই ২০১৭, সোমবার
এইউ

Leave a Reply