Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / অধ্যাপক মোহন চৌধুরীর একাধিক জানাজায় মানুষের ঢল
জানাজায়

অধ্যাপক মোহন চৌধুরীর একাধিক জানাজায় মানুষের ঢল

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি প্রবীণ রাজনীতিবিদ ও হাজীগঞ্জ ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাসের সাবেক অধ্যাপক মোজাম্মেল হক   চৌধুরী মোহন  মৃত্যুবরণ  করেছেন(ইন্নালিল্লাহি—রাজিউন)।  মৃত্যুকালে তার  বয়স  হয়েছিল  ৬৯  বছর।  তিনি  দীর্ঘ  দিন কিডনি, ডায়াবেটিক ও হার্টসহ বিভিন্ন রোগে ভূগছিলেন। মোজাম্মেল হক চৌধুরী মোহন দীর্ঘ দিন হাজীগঞ্জ ডিগ্রি কলেজে শিক্ষকতা করেন। শিক্ষকতা থেকে অবসরের পর হাজীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি নির্বাচিত হয়ন।

মোজাম্মেল হক চৌধুরী মোহন মৃত্যুকালে ২ ছেলে ও ১ মেয়ে’সহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। মরহুম মোজাম্মেল  হক চৌধুরী মোহনের ৫টি  জানাজা অনুষ্ঠিত  হয়।

প্রথম জানাযা  ঢাকায়, দ্বিতীয় জানাযা হাজীগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে, তৃতীয় জানাযা হাজীগঞ্জ ঐতিহাসিক বড়মসজিদ   মাঠে, চতুর্থ  জানাযা   হাজীগঞ্জের  রামপুর  উচ্চ  বিদ্যালয়   মাঠে  ও   শেষ   জানাযা   তার নিজগ্রাম বাজনাখাল চাঁদপুরে অনুষ্ঠিত হয়। মরহুম মোজাম্মেল হক চৌধুরী মোহনের জানাযা পূর্বে স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয়   নির্বাহী   কমিটির  সদস্য  লায়ন  ইঞ্জি.  মমিনুল   হক,   হাজীগঞ্জ  উপজেলা  পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মাইনুদ্দীন, উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও হাজীগঞ্জ মডেল সরকারি কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ড. মো. আলমগীর কবির পাটওয়ারী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, হাজীগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. মাসুদ আহম্মদ, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আ. রহিম পাটওয়ারী, হাজীগঞ্জ সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ মো. আবু সাইদ, চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব কাজী ইব্রাহীম জুয়েল প্রমূখ।

অধ্যাপক মোজাম্মেল হক চৌধুরী মোহনের মৃত্যুতে হাজীগঞ্জ উপজেলা বিএনপি,  যুবদল, ছাত্রদলসহ বিভিন্ন ছাত্র ও সামাজিক, ররাজনৈতিক সংঘঠনের নেতৃবৃন্দ সামাজিক যোগাযোগের মাধ্যমে শোক প্রকাশ করতে দেখা যায়।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়,১৩ আগস্ট ২০২২