Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে শোক দিবসের প্রস্তুতি সভায় চেয়ারম্যানরা উপস্থিত না থাকায় শোকজ 
Faridganj-ফরিদগঞ্জ

ফরিদগঞ্জে শোক দিবসের প্রস্তুতি সভায় চেয়ারম্যানরা উপস্থিত না থাকায় শোকজ 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে উপজেলা প্রশাসন কর্তৃক জাতীয় গুরুত্বপূর্ণ সভায় চেয়ারম্যান সচিব কেউই উপস্থিত না থাকায় সকল ইউপি সচিবকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার তাসলিমুন নেছা।

জানা যায়, গত ৪ আগস্ট জাতীয় শোক দিবস ২০২২ যথাযোগ্য মর্যাদায় উদযাপন করার লক্ষে উপজেলা প্রশাসন কর্তৃক ৭৩৩ নং স্মারকে অনুরোধ জানিয়ে নোটিশ প্রদান করা হলেও উক্ত গুরুত্বপূর্ণ সভায় কোন চেয়ারম্যান ও সচিব কেহই উপস্থিত ছিলেন না এবং উপজেলা হতে আয়োজিত সভায় উপস্থিত থাকার জন্য কোন চেয়ারম্যানকে অবহিত করেননি সচিবরা। যা স্থানীয় সরকার আইনের পরিপন্থী এবং সরকারি চাকরি আচরন বিধি অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ বলে বিবেচিত। সে আলোকে চেয়ারম্যানদের সভা সম্পর্কে অবহিত না করায় গত ৮ আগষ্ট সচিবদের কারন দর্শানোর নোটিশ প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার তাসলিমুন নেছা।

এ বিষয়ে উপজেলা সচিব সমিতির সভাপতি মোস্তফা কামাল শামীম জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে উপজেলা প্রশাসন কর্তৃক জাতীয় গুরুত্বপূর্ণ সভায় চেয়ারম্যানদের উপস্থিত হওয়ার জন্য চিঠি পাঠিয়েছেন। আমি রূপসা উত্তর ইউনিয়নের সচিব হিসেবে দায়িত্বরত অবস্থায় আছি তাই চেয়ারম্যানকে চিঠি ও দিয়েছি কিন্তু তিনি এ গুরুত্বপূর্ণ সভায় উপস্থিত না হওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছেন। আমি উক্ত বিষয়ে দুই এক দিনের মধ্যেই তার জবাব দিবো।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার তাসলিমুন নেছার কাছে জানতে চাইলে তিনি জানান, এইটা আমারদের অফিসিয়াল বিষয়, কেউ যদি অন্যায় করে তার বিরুদ্ধে নিয়ম অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরো বলেন, এসকল বিষয়ে তো আপনাদের সাংবাদিকদের কাজ নেই। এই কারণ দর্শানোর নোটিশ নিয়ে আমাকে অনেক সাংবাদিক ফোন দিয়েছে এইটা সঠিক নয় বলে তিনি মন্তব্য করেন।

প্রতিবেদক: শিমুল হাছান, ১৩ আগস্ট ২০২২